ইসরাইলে লাইনে দাঁড়িয়ে এক কিশোরীকে ২৯ জনে ধর্ষণ

ইসরাইলের একটি হোটেল। সেখানে মাত্র ১৬ বছর বয়সী একটি টিনেজার মেয়েকে আটকে রাখা হয়েছে। একজন ভিতরে প্রবেশ করে তাকে ধর্ষণ করছে। রুমের বাইরে লাইন দিয়ে অপেক্ষমাণ আরো প্রায় ২৯ জন। তারা একের পর এক পালাক্রমে ধর্ষণ করেছে ওই বালিকাকে। এ খবর কয়েকদিন ধরেই ইসরাইলের বাতাসে ভাসছে।

কিন্তু যখন সব ফাঁস হতে শুরু করেছে, মানুষজন ধর্ষিতাকে সমর্থন করতে শুরু করেছে, তখন তিনি নিজেই সব ফাঁস করে দিয়েছেন। এর ফলে ইসরাইলের বিভিন্ন শহরে হাজার হাজার মানুষ প্রতিবাদ বিক্ষোভ করছেন।

ফলে বাধ্য হয়ে ইসরাইলের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এ ঘটনায় হস্তক্ষেপ করতে বাধ্য হন। ধর্ষণে জড়িত থাকার অভিযোগে এরই মধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে দু’জনকে। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল।

এতে বলা হয়, লোহিত সাগর উপকূলে ইলাত অবকাশ যাপন কেন্দ্রে এই ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষকদের বয়স ২০ উত্তীর্ণ। তারা ওই কিশোরীকে তার বেডরুমে আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করে। মিডিয়ায় এ খবর প্রচারিত হওয়ার পর লোকজন তেল আবিব, জেরুজালেম সহ বিভিন্ন শহরে বিক্ষোভ করেছে। ধর্ষিতা প্রথমে গত সপ্তাহে ইলাত পুলিশে এ বিষয়ে রিপোর্ট করে। কিন্তু তখন বিষয়টি তেমন প্রচার পায় নি। কিন্তু আস্তে আস্তে তথ্য যখন বেরিয়ে আসতে থাকে, তখন বিভিন্ন শহরে বিক্ষোভ শুরু হয়। এক পর্যায়ে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এই ঘটনাকে হতাশাজনক বলে আখ্যায়িত করেন।

বলেন, একে বর্ণনা করার জন্য আর কোনো শব্দ নেই। তিনি সন্দেহজনক সবাইকে বিচারের আওতায় আনার আহ্বান জানান। বলেন, এটা শুধু একজন কিশোরীর বিরুদ্ধে অপরাধই নয়। এটা মানবতাবিরোধী অপরাধ। এর বিরুদ্ধে আমাদের সবার নিন্দা জানানো উচিত।

ধর্ষিতা তার সমর্থনকারীদের মাধ্যমে বলেছেন, তাকে অনলাইনেই নির্যাতন করা হচ্ছে। তার ভাষায়, আমাকে সমর্থন দিচ্ছেন বহু মানুষ। তাই আমি শক্তি পেয়েছি। কেউ জানেন না, আমার ওপর দিয়ে কি ঝড় বযে গেছে। তাহলে কিভাবে আমাকে সুবিচার দেবেন।

উদ্ভূত পরিস্থিতিতে ইসরাইলের যুব সমাজের প্রতি খোলা চিঠি লিখেছেন প্রেসিডেন্ট রুভেন রিভলিন। এতে তিনি বলেছেন, যৌন নির্যাতন, ধর্ষণ, যৌনতায় বিপথগামিতা, যৌন সহিংসতা- এসব দাগ মুছে ফেলা যায় না। এসব অন্যায় ক্ষমার অযোগ্য। এসব আমাদের সমাজকে ধ্বংস করে দিচ্ছে।

Check Also

ভারতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তর প্রদেশে ট্রাকের ধাক্কায় দ্বিতল বাসের ১৮ যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *