থানায় সেবা প্রত্যাশীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা লক্ষ্মীপুরে ডিআইজি

পুলিশ সদস্যরা সব ধরনের দুর্নীতির উর্ধ্বে থেকে শতভাগ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবে। থানায় আগত সেবা প্রত্যাশীদের কোনোভাবে হয়রানি করা যাবে না। জিডি, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট কিংবা মামলার ক্ষেত্রে সকল ধরনের অনিয়ম দূর করে প্রতিটি থানাকে সেবাকেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি আরও বলেন, কোনো পুলিশ সদস্য বেআইনি কাজকর্ম করে কিংবা সেবা প্রত্যাশীদের হয়রানি করে পুলিশ বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ন করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও পুলিশের আচরণ ও কাজকর্মে যেন কোনো নিরপরাধ মানুষ কোনোভাবেই কষ্ট না পায় সেদিকে সর্বোচ্চ সজাগ দৃষ্টি রাখার জন্য প্রত্যেক পুলিশ কর্মকর্তার প্রতি আহ্বান জানান।

লক্ষ্মীপুর জেলা পুলিশের বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন (বিপিএম-বার, পিপিএম-বার)। শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশ লাইন্স প্রাঙ্গণে পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামানের (পিপিএম-সেবা) সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রিয়াজুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মংনেথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিমতানুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) মারুফা নাজনীন, সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) স্পিনা রাণী প্রামাণিকসহ জেলার সকল থানার অফিসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক (তদন্ত), ডিআইও-১, ডিবি, ট্রাফিক ও কোর্টের ইনচার্জ, সকল তদন্তকেন্দ্র ও ফাঁড়ির ইনচার্জসহ সকল ইউনিটের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Check Also

রোববার থেকে আইপিএল, সাকিব-মুস্তাফিজের ম্যাচের সূচি

সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের দ্বিতীয়াংশ। রবিবার (১৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *