প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা

দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৭ নম্বর আমলী আদালতে ৫০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে একটি মানহানি মামলা করা হয়েছে। আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে ‘‘গাজীপুর সিটি মেডিকেল কলেজ হাসপাতাল’’ নিয়ে সংবাদ প্রকাশ করায় মামলাটি করা হয়।

মামলার অন্য বিবাদীরা হলেন- রিপোর্টার শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ। জেলার বরুড়া উপজেলার পয়ালগাছা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো. ওয়াসিম আকরাম বাদী হয়ে এ মামলাটি করেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বাদী ওয়াসিম আকরাম ও তার আইনজীবী অ্যাড. জিহাদুল ইসলাম ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদী ওয়াসিম আকরাম জানান, দৈনিক প্রথম আলো পত্রিকায় গত ৩০ জুলাই ‘একটি অনুমোদনহীন হাসপাতাল’ ও ৪ সেপ্টেম্বর ‘অন্যের ঋণের টাকায় কেনা মহিউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. মহিউদ্দীন খান আলমগীর এমপি’র বিরুদ্ধে দুটি প্রতিবেদন প্রকাশিত হয়।

বাদীর দাবি, ওই প্রতিবেদন দুটিতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে তা সঠিক নয়। প্রকৃতপক্ষে ওই হাসপাতালে তার কোনো মালিকানা বা শেয়ার নেই। তাই মিথ্যা সংবাদের বিচার চেয়ে ৫০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাড. জিহাদুল ইসলাম ভূঁইয়া জানান, আদালত আগামী ৩০ নভেম্বর মামলাটির (সিআর-৫৩১/২০) আদেশের জন্য তারিখ ধার্য করেছেন।

Check Also

ইভ্যালির (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন গ্রেপ্তার

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে (প্রতিষ্ঠানটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *