নিলাম বিজ্ঞপ্তি ছাড়াই স্কুল ভবনের মালামাল নেওয়ার অভিযোগ

লক্ষ্মীপুর রামগঞ্জে উপজেলার ভোলাকোট ইউনিয়নের শাকতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাকা ভবন নিলাম বিজ্ঞপ্তি ছাড়াই ভেঙ্গে মালামাল নিয়ে যাওয়ার অভিযাগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। এতে বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

বিদ্যালটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এ্যানী বনিক বলেন, বিদ্যালয়ের নতুন ভবন টেন্ডারে কাজ পেয়েছে জাহিদ চেয়ারম্যান। পুরোনো ভবনের নিলামের জন্য ম্যানেজিং কমিটির সভাপতিসহ প্রয়োজনীয় কাগজপত্র শিক্ষা অফিসে দিয়েছেন তিনি। তবে পুরোনো ভবন নিলাম হয়নি।

বিদ্যালয়টির ব্যাবস্থাপনা কমিটির সভাপতি এড. শফিকুল ইসলাম বলেন, এব্যাপারে কিছুই জানেন না তিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দৌলতর রহমান বলেন, বিদ্যালয়টির জন্য নতুন ভবন টেন্ডার হয়েছে। পুরোনো ভবন ভাঙার জন্য নিলাম আহবান করবো, ব্যাংকে ট্রেজারী চালানের অর্থ জমা দেয়ার পর সর্বোচ্চ দরদাতাকে পুরোনো ভবনটি ভেঙে নেয়ার অনুমতি দেয়া হবে। নিলাম ছাড়া পুরোনো ভবন ভাঙার বিধান নেই। তবে চেয়ারম্যান কীভাবে ভেঙে নিয়েছে তা জানেন না তিনি।

এবিষয়ে রামগঞ্জে উপজেলার ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ টিম রিপোর্ট কে বলেন, সরকারি নিয়ম মেনে আরো একটি ভবনসহ দুইটি ভবনের জন্য ৪২হাজার টাকা জমা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তাপ্তি চাকমা বলেন, নিলাম ছাড়া বিদ্যালয়ের পুরোনো ভবন কেউ ভেঙে নিতে পারে না। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

Check Also

রাজ কুন্দ্রার দুটি অ্যাপ থেকে ৫১ টি পর্নো ভিডিও জব্দ

ডেস্ক: বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার দুটি অ্যাপ থেকে ৫১ টি পর্নো ভিডিও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *