নোয়াখালীর চাটখিলের কৃতিসন্তান মোঃ সোহরাব হোসাঈনকে পিএসসির চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার —

 মোঃ বেল্লাল হোসেন নাঈম, চাটখিল সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ
বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন নোয়াখালীর চাটখিলের গর্বিত সন্তান মোঃ সোহরাব হোসাইন। তিনি জনপ্রাশন মন্ত্রালয়ে সাবেক সিনিয়র সচিব।
আজ বুধবার ১৬সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে এ নিয়োগের আদেশ জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি চেয়ারম্যান হিসেবে মো. সোহরাব হোসাইনকে নিয়োগ দিয়েছেন।
পাঁচ বছরের দায়িত্ব পালন শেষে বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ সাদিক আগামীকাল অবসরে যাবেন।
সাংবিধানিক পদ পিএসসির চেয়ারম্যান হিসেবে মো. সোহরাব হোসাইন শিগগিরই প্রধান বিচারপতির কাছে শপথ নিয়ে দায়িত্ব গ্রহণ করবেন। নিয়োগের তারিখ থেকে পরবর্তী পাঁচ বছর অথবা বয়স ৬৫ বছর পূর্ণ হওয়া পর্যন্ত (যেটি আগে আসে) তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।
বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ মো. সোহরাব হোসাইন শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সরকারের বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
এর আগে, তিনি তিনি শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বিসিএস প্রশাসন একাডেমির রেক্টরসহ নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবন থেকেই তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে জড়িত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক দল ও নাট্যচক্রের সদস্য ছিলেন। তিনি বাংলা একাডেমির আজীবন সদস্য।
নিয়োগ পাওয়ার পর প্রতিক্রিয়া জানতে চাইলে পিএসসির নতুন চেয়ারম্যান মো. সোহরাব হোসাঈন সাংবাদিকদের বলেন, ‘আমি যেন আমার ওপর অর্পিত দায়িত্ব সততার সাথে পালন করতে পারি সবার সহযোগিতা নিয়ে। তাই সবাই আমাকে দোয়া করবেন।’
উল্লেখ্য সোহরাব হোসাঈনের জম্ম নোয়াখালী জেলার চাটখিল উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামে।

Check Also

সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রাজারবাগ দরবার শরীফের বিবৃতি

সম্প্রতি সিআইডির একটি কথিত তদন্ত প্রতিবেদন এবং কয়েকটি মানববন্ধনকে কেন্দ্র করে গণমাধ্যমে রাজারবাগ দরবার শরীফের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *