পাকিস্তানে সরাসরি দেখা যাবে না আইপিএল

কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১৩তম আসর। পুরো বিশ্বের প্রায় ১২০টি দেশে ভারতের এই মেগা টুর্নামেন্ট লাইভ স্ট্রিমিংয়ের ব্যবস্থা করা হলেও পাকিস্তানের কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেনি আইপিএল সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস। ফলে পাকিস্তানে এবছরও আইপিএল লাইভ দেখা যাবে না।

ক্রিকেটের টান টান উত্তেজনা উপভোগ করার জন্য বিশ্বের প্রায় সব ক্রিকেট ভক্তই অপেক্ষা করে আছে আইপিএলের জন্য। যে কারণে আইপিএল সম্প্রচারকারি কর্তৃপক্ষও চাচ্ছে, গত ৬ মাসে করোনার কারণে তাদের যে পরিমাণ লোকসান হয়েছে, তার যতোটা সম্ভব পুষিয়ে নিতে। সে জন্যই এবারের আইপিএল ক্রিকেট বিশ্বের প্রতিটি কোণে পৌঁছে দিতে চায় স্টার স্পোর্টস।

পাকিস্তানে আইপিএল সম্প্রচার না হলেও টুর্নামেন্টটির সার্বিক ভিউয়ারশিপে তেমন প্রভাব পড়বে না বলেই ধারণা স্টার স্পোর্টসের। কারণ, এবারের টুর্নামেন্ট পৌঁছে দেয়া হচ্ছে ক্রিকেট বিশ্বের প্রতিটি প্রান্তে।

ভারতের একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, বিশ্বের মোট ১২০টি দেশে এবারের আইপিএল সম্প্রচার করবে স্টার স্পোর্টস এবং তাদের সহকারী সংস্থাগুলো। দেশগুলোতে টেলিভিশন সম্প্রচার সম্ভব না হলেও অ্যাপের মাধ্যমে তা লাইভ স্ট্রিম করা যাবে। দক্ষিণ পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটেন, আফ্রিকা এমনকি কানাডা, আমেরিকা এবং ইউরোপের বেশ কয়েকটি দেশে এই আইপিএল দেখানো হবে। তবে বাদ যাচ্ছে শুধু পাকিস্তান।

উল্লেখ্য, এবছরও ভারতে আইপিএল দেখা যাবে স্টার স্পোর্টসের একাধিক চ্যানেলে। মোট সাতটি ভাষায় শোনা যাবে কমেন্ট্রি।

Check Also

আজ ও সাকিবকে বাদ রেখেই ব্যাটিংয়ে কলকাতা

ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এর দ্বিতীয় অংশে সাকিব আল হাসানের অপেক্ষা যেন শেষই হচ্ছে না। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *