শিবগঞ্জে পুলিশের হস্তক্ষেপে বাল্যবিবাহ পন্ড

 

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলা বাল্যবিবাহের দিক থেকে দেশের প্রথম স্থানে থাকলেও বর্তমানে তা কমতে শুরু করেছে। শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান অত্র থানায় যোগদান করার পর থেকে তিনি উপজেলার আইন শৃঙ্খলা বিষয়ের মধ্যে বিশেষ করে বাল্যবিবাহ রোধে কঠিন ভ‚মিকা পালন করেছেন। তিনি প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করছেন ।
বিট পুলিশিং এর মাধ্যমে এলাকার ছোট ছোট অপরাধ নির্ম‚ল সহ এলাকায় যাতে আর কোন বাল্য বিবাহ না হয় সেদিকে কঠোর নজরদারী রেখেছেন। গত ১৫ সেপ্টেম্বর তিনি জানতে পারেন শিবগঞ্জ সদর ইউনিয়নে এলাকার গুজিয়া বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী কে বিবাহ দেওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তিনি দ্রæত পুলিশ পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করে দেন।
এসময় ৫জন কে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছেন, বর রায়নগর গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র আরিফ (২৮), একই গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র ইমরান (৩০), আলোকদিয়ার গ্রামের মোজহারুল ইসলাম এর ছেলে মাহামুদুল হাসান (৩৭), কিচক গ্রামের আজিজুল এর ছেলে বিপ্লব (৩৫), হাজরাবাড়ী গ্রামের মৃত: নাছির উদ্দিন এর ছেলে আঃ ওয়াকিল (৩৫) কে গ্রেফতার করে থানায় নিয়ে আনা হয়।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান এ প্রতিবেদক-কে বলেন বলেন, বাল্য বিবাহ সমাজে অভিষাপ, এতে ছেলে মেয়েদের ভবিষ্যত নষ্ট হয়। আত্র উপজেলায় যদি কেহ বাল্য বিবাহ দেওয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
জিএম মিজান শিবগঞ্জ বগুড়া

Check Also

আগামীকাল ২৪ সেপ্টেম্বর জেবেল রহমান গানির ৪৯তম জন্মবার্ষিকী

NAP News 23-09-2021   আগামীকাল ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *