আইপিএল ২০২০: বিসিসিআই কঠোর নির্দেশিকা জারি করেছে, স্টেডিয়ামে মিডিয়া প্রবেশ নিষিদ্ধ করেছে

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩ তম আসরের একদিন আগে, ভারতের ক্রিকেট বোর্ড অব কন্ট্রোল (বিসিসিআই) বলেছে যে কোভিড -১৯ এর পরিপ্রেক্ষিতে কঠোর স্বাস্থ্য সুরক্ষা প্রোটোকলের কারণে ক্রিকেট স্টেডিয়ামে মিডিয়াকে অনুমতি দেওয়া হবে না। পৃথিবীব্যাপী.

শুক্রবার (১৯ সেপ্টেম্বর) বিবিসিআই ম্যাচ কভারেজের নির্দেশিকা জারি করার পরে এই আদেশ এসেছে। গাইডলাইনে আরও বলা হয়েছে যে ম্যাচের আগে কোনও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে না এবং সমস্ত ম্যাচ শেষে ভার্চুয়াল মিডিয়া কনফারেন্স অনুষ্ঠিত হবে। তবে এটি কেবল সংযুক্ত আরব আমিরাতের মিডিয়াগুলির জন্য মিডিয়া নিবন্ধনের অনুমতি দেয়।

এক বিবৃতিতে বিসিসিআই বলেছে, ‘কোভিড -১৯ মহামারীর কারণে সংযুক্ত আরব আমিরাতের (সংযুক্ত আরব আমিরাতের) একটি বন্ধ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে স্বপ্নের ১১ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২০। স্বাস্থ্য ও সুরক্ষা প্রোটোকল দেওয়া, মিডিয়া কর্মীদের স্টেডিয়ামের ভিতরে ম্যাচটি কাভার করতে বা দলের অনুশীলন অধিবেশন কভার করার অনুমতি দেওয়া হবে না। ”

বিসিসিআই বলেছে যে এটি লিগের প্রতি আগ্রহের স্তরটি বোঝে এবং সে কারণেই প্রতিটি ম্যাচের পরে ভার্চুয়াল প্রেস কনফারেন্সের ব্যবস্থা করা বাধ্যতামূলক করা হয়েছে। তবে, বিসিসিআইতে নিবন্ধিত সাংবাদিকরা প্রতিটি ম্যাচের আগে এবং পরে প্রেস রিলিজ এবং নিয়মিত আপডেটগুলি গ্রহণ করতে থাকবে।

এই প্রেস বিজ্ঞপ্তিতে ম্যাচের পরে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে যোগ দেওয়ার প্রক্রিয়া এবং ম্যাচের দিনগুলিতে দলের প্রতিনিধিদের কাছে প্রশ্ন প্রেরণের তথ্য থাকবে। বিসিসিআই এই স্বীকৃত মিডিয়াগুলিতে প্রতি ম্যাচটিতে 35 টি চিত্র সরবরাহ করবে এবং পুরো টুর্নামেন্ট জুড়ে থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ছবিটি কেবল সম্পাদকীয় উদ্দেশ্যে ব্যবহার করা উচিত এবং প্রতিটি প্ল্যাটফর্মে বিসিসিআই / আইপিএলকে creditণ দিতে হবে’।

২০২০ সালের আইপিএল সংযুক্ত আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে চলেছে। আইপিএলটি মূলত ২৯ শে মার্চ থেকে শুরু হবে, তবে কোভিড মহামারীর কারণে স্থগিত হওয়া অনেক জুয়াড়ির কাছে এক ঝাঁকুনি হয়ে দাঁড়িয়েছিল।

Check Also

শততম টি-টোয়েন্টিতেও জিতল বাংলাদেশ

হারারে ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *