মক্কায় পাহাড়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

সৌদি আরবের পবিত্র মক্কা নগরীর তায়েফ অঞ্চলে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়েছে। আল-আরাবিয়ার এক প্রতিবেদন থেকে জানা গেছে, জাবাল আমাদ পাহাড়ে দ্রুতগতিতে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। উঁচুনিচু রাস্তা এবং গাছপালার ঘনত্বের কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের।

জানা গেছে, গত বুধবার ভোরে জাবাল আমাদে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে তখনই আগুন নিয়ন্ত্রণে অংশ নেন সিভিল ডিফেন্স ফোর্সের সদস্যরা। এক টুইট বার্তায় মক্কা কর্তৃপক্ষ জানায়, পাহাড়ের একটি বনাঞ্চল থেকে প্রথম আগুনের সূত্রপাত হয়। এখন পর্যন্ত কারো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

সউদী সিভিল ডিফেন্স টুইট বার্তায় বলেছে, খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে অংশ নিয়েছে সিভিল ডিফেন্স ফোর্সের সদস্যরা। আগুন নিয়ন্ত্রণে কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত মাসে সউদী আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশে হাফার আল বাতিনে একটি জনবহুল বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। একই সময়ে, গবাদিপশুর খর বহনকারী গাড়িতে আগুন লাগে। পুড়ে যায় ২০টি ট্রাক। তীব্র বাতাসে ওই সময় সেখানে ব্যাপক আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। তাদের শঙ্কা ছিল অগ্নিকাণ্ড থেকে লেবাননের বৈরুত বন্দরের মতো বিস্ফোরণের কোনো দুর্ঘটনা ঘটে কিনা।

সূত্র: আরব নিউজ

Check Also

হাসপাতালের চার তলা থেকে লাফিয়ে পড়ে দুই করোনা রোগীর আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক: করোনা আক্রান্ত দুজন রোগী হাসপাতাল থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার ভারতের গুজরাট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *