চারদলীয় জোট সরকার মাত্র ৩,২০০ মেঘাওয়াট বিদ্যুৎ রেখে গিয়েছিল- টুকু এমপি

মনসুর আলম খোকন,

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. শামসুল হক টুকু এমপি বলেন, অর্থনৈতিক উন্নয়নের অপরিহার্য উপাদান বিদ্যুৎ। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া আ’লীগ সরকারের অন্যতম সফলতা। বিএনপি-জামায়াত জোট সরকার মাত্র ৩ হাজার ২শ’ মেঘাওয়াট বিদ্যুৎ রেখে গিয়েছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর পর্যায়ক্রমে তা বেড়ে এখন বিদ্যুৎ উৎপাদন ২৪ হাজার মেগাওয়াট। বিএনপি-জামায়াত জোট সরকার বিদ্যুতের টাকা হাওয়া ভবনে বসে বসে মা-বেটা মিলে লুটপাট করেছে। তিনি বলেন,প্রধানমন্ত্রী নিজের উদ্ভাবনী চিন্তা চেতনা থেকে সোলার সিস্টেম উদ্ভাবন করেছিলেন।

আ’লীগ সরকার সোলার সিস্টেমের মাধ্যমে পাহাড়ে ও দেশের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করেছে। বিদ্যুতের জন্য এখন আর জনগণের আহাজারি নাই। জোট সরকারের আমলে বিদ্যুতের সিস্টেম লস ছিল ২৪ পারসেন্ট। বর্তমান সরকার সেটা কমিয়ে ১১ পারসেন্টে নামিয়ে এনেছে। শনিবার পাবনার সাঁথিয়া উপজেলার কোনাবাড়িয়ায় ১০এমভিএ বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

পাবনার পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সভাপতি হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান ও সাঁথিয়া উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার,সাঁথিয়া উপজেলা নির্র্বাহী অফিসার এসএম জামাল আহমেদ, জিএম প্রকৌশলী এমদাদুল হক, ডিজি এম মনিরুজ্জামান প্রমুখ।

Check Also

রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল

এ.এস.লিমন,রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধি: তাং: ১৭-০৯-২১ইং। বাংলাদেশ পুলিশ বিভাগের সহযোগিতায় এবং কুড়িগ্রাম জেলা পুলিশ বিভাগের উদ্যোগে ঘর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *