নারীদের প্রশিক্ষণের মাধ্যমে উদ্দ্যেক্তা হিসেবে গড়ে তোলা হবে: এম.রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম.রেজাউল করিম চৌধুরী বলেছেন, আমি যদি আপনাদের ভোটে নির্বাচিত হতে পারি তাহলে নারীদের প্রশিক্ষণের মাধ্যমে উদ্দ্যেক্তা হিসেবে গড়ে তুলতে উদ্দ্যেগ গ্রহন করবো। যাতে করে নারীরা ঘরে বসে পণ্য উৎপাদন করে স্বাবলম্বী হতে পারেন। কাউকে যাতে পরিবারের বোঝা হয়ে থাকতে না হয়। নারীদের উৎপাদিত পণ্য সামগ্রী বাজারজাত করার মাধ্যমে তারা যেনো ঘরে বসে আয় করতে পারে সে বিষয়ে উদ্দ্যেগ গ্রহন করবো।

এম.রেজাউল করিম চৌধুরী আরো বলেন, দেশের একটা বিশেষ অংশকে বাদ দিয়ে কোন সমাজ, কোন দেশ এগিয়ে যেতে পারে না। বর্তমানে নারী শিক্ষা, নারী ক্ষমতায়ন ও নারীদের বিভিন্ন সেক্টরে কাজ করার সুন্দর পরিবেশ সৃষ্টি করে দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। রাজনীতিতে নারীদের সহজ সক্রিয় অংশগ্রহন ও নেতৃত্ব সৃষ্টির জন্য বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কমিটিতে নারীদের জন্য ৩০% কোটা নির্ধারণ করে দিয়েছেন। বাংলাদেশের গার্মেন্টসে নারীদের অংশগ্রহনের ফলে যে বৈদেশিক মুদ্রা অর্জিত হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়।

শনিবার ১৯ সেপ্টেম্বর নগরীর চান্দগাঁও থানার রোজ গার্ডেন কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম কর্মজীবি সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এম.রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক আলহাজ্ব ফরিদ মাহমুদ।

মোহাম্মদ সানাউল্লার সঞ্চালনায় ও চট্টগ্রাম কর্মজীবি সমবায় সমিতির সভাপতি  কে এম শহীদুল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নুর মোহাম্মদ খোকন, কাজী মামুন, রাশেদা বেগম, সিরাজুন নুর বেগম, গোলাম রসুল মান্নান, মো: নাছের, হুমায়ুন করিম হেলাল, মিজানুর রহমান শিশির, নিপা,শিলা,আলী আকবর ও লেদু প্রমুখ।

Check Also

করোনা আক্রান্ত ছাত্রদল নেতার পাশে অক্সিজেন নিয়ে ছাত্রলীগ কর্মীরা

প্রতিবেদক: রাজপথে ছাত্রলীগ আর ছাত্রদলের মধ্যে কেমন সম্পর্ক তা সকলেরই জানা। সভা-সমাবেশসহ রাজনৈতিক নানা বিষয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *