প্রখ্যাত সাংবাদিক জয়ন্ত ঘোষালকে পশ্চিমবঙ্গের উন্নয়ন ও তথ্য অফিসার পদে নিয়োগ

ভারতের প্রখ্যাত সাংবাদিক জয়ন্ত ঘোষালকে পশ্চিমবঙ্গের উন্নয়ন ও তথ্য অফিসার পদে নিয়োগ দেয়া হয়েছে।

দীর্ঘ সাংবাদিকতার বর্নাঢ্য জীবনে দিল্লী কর্মরত জয়ন্ত ঘোষাল একজন খ্যাতিমান সাংবাদিক হিসেবে পেশাদারিত্বে সকল মহলের সঙ্গেই নিবিড় যোগাযোগ রেখে আসছেন। তিনি আনন্দবাজারের দিল্লী এডিটর হিসেবেও দীর্ঘদিন কাজ করে আসছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জয়ন্ত ঘোষাল রাজ্য সরকারের হয়ে কাজ করলেও তিনি আগে যে সমস্ত কাজের সঙ্গে যুক্ত ছিলেন তা চালিয়ে যাবেন। নয়া দিল্লিতে প্রিন্সিপাল রেসিডেণ্ট কমিশনারের অফিসে তাঁর জন্য পৃথক অফিসের ব্যবস্থা হবে। পাশাপাশি, কলকাতা তথ্য কেন্দ্রেও তাঁর অফিস থাকবে।

বর্তমান পত্রিকায় চাকরি জীবন শুরু জয়ন্ত ঘোষালের। তারপর সেখান থেকে আনন্দবাজার পত্রিকা। ছিলেন আনন্দবাজারের দিল্লির সম্পাদক। সম্প্রতি আনন্দবাজার পত্রিকা ছেড়ে স্বাধীনভাবে লেখালেখি করছেন দীর্ঘদিন দিল্লিতে সাংবাদিকতা করা জয়ন্ত ঘোষাল। কিছুদিন ইন্ডিয়া টিভিতেও চাকরি করেছেন। সম্প্রতি সেখান থেকে ইস্তফা দেন।

সাম্প্রতিক অতীতে একাধিক ইস্যুতে কেন্দ্রের সঙ্গে সংঘাতে জড়িয়েছে রাজ্য। রাজ্যের বকেয়া টাকা কেন্দ্র দিচ্ছে না বলে বারবার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। একেবারে সম্প্রতি জিএসটির বকেয়া নিয়েও কেন্দ্রের সমালোচনা করেছেন রাজ্যের অর্থমন্ত্রী। এবার কেন্দ্র ও রাজ্যের মধ্যে সমন্বয় রাখতে সিনিয়র সাংবাদিক জয়ন্ত ঘোষালকে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করল নবান্ন।

দায়িত্ব পাওয়ার পর প্রতিক্রিয়ায় জয়ন্ত ঘোষাল জানিয়েছেন, আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ। আমার কাজ উন্নয়ন প্রশ্নে কেন্দ্র রাজ্য সমন্বয়। রাজ্যের উন্নয়নের স্বার্থে কাজ করা। আমি চেষ্টা করবো। কখনও সরকারে কাজ করিনি, এক নতুন অধ্যায়।

Check Also

কাবুলে নিহতের সংখ্যা বেড়ে ১১০, যুক্তরাষ্ট্রের প্রত্যাহার কার্যক্রম ফের শুরু

ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে জোড়া বিস্ফোরণে নিহত বেড়ে ১১০ জনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *