রংপুরে ডিজিটাল প্রতারক আতিকুরকে গ্রেফতারের দাবিতে স্মারকলিপি

 

স্টাফ রিপোর্টার:
ডিজিটাল প্রতারক খ্যাত আতিকুর রহমানকে গ্রেফতারের দাবিতে ও অবৈধ ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশনের দৌরাত্ব বন্ধে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। প্রতারকদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নজরুল ইসলাম দয়া, ইব্রাহিম খলিল, শেখ তীতুমির, লেহাজ উদ্দিন, কাউসার সহ বিভিন্ন গণমাধ্যমের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের ঘটনার প্রতিবাদও জানানো হয়।
সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রংপুর জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন সহকারি কমিশনার (গোপনীয়) মাহমুদ হাসান মৃধা।
এসময় উপস্থিত ছিলেন শ্রমিক অধিকার আন্দোলনের আহবায়ক পলাশ কান্তি নাগ, সাংস্কৃতিকর্মী নাসির উদ্দিন সুমন, নিজামুল ইসলাম বাবলু, সংবাদকর্মী সাইফুল্লাহ খাঁন, সুভাষ রায়, শিক্ষানবিশ আইনজীবী স্বপন রায় প্রমুখ।
ডিজিটাল প্রতারক আতিকুর রহমানকে গ্রেফতারের দাবি ও সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ জানিয়ে স্মারকলিপিতে বলা হয়, অসহায় মানুষের সেবা করার অযুহাতে ‘ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন’ নামে সরকারি অনুমোদনহীন একটি ভুয়া সংগঠন ২০১৭ সাল থেকে সারাদেশে বিভিন্নভাবে নিরিহ মানুষদের সাথে ভয়াবহ প্রতারণা করে চলেছে। গুগলে ‘ডিজিটাল প্রতারক আতিকুর’ সার্চ দিলেই অসংখ্য অপকর্মের তথ্য পাওয়া যায়। তথ্য প্রমাণসহ প্রতারণার সংবাদ প্রকাশ করায় নারীদের নামে ফেইক ফেসবুক আইডি সহ বিভিন্নভাবে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচার করছে ওই প্রতারক চক্র।
প্রতারক সিন্ডিকেটের নেতৃত্ব দিচ্ছেন পটুয়াখালীর গলাচিপা উপজেলার ছোট শিবেরচর গ্রামের চৌকিদার হাবিবুর রহমানের ছেলে আতিকুর রহমান। তার বিরুদ্ধে প্রতারণা করে একাধিক বিয়ে, জমিজমা উদ্ধারের নামে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়া ও সরকার বিরোধী গুজব রটানো সহ নানা অভিযোগ রয়েছে। গলাচিপা থানা ও সিংগাইর থানায় দুটি মামলা সহ উত্তরা তুরাগ থানার জিডি নং- ২২৬, তারিখ ০৫/০৭/২০১৯ ইং, ঢাকার কদমতলী থানার জিডি নং ৫৬৫, ১৭/০৪/২০১৯ ইং, কদমতলী থানার জিডি নং ১৪৯০, তারিখ ১৮/০৩/২০২০ ইং, চুয়াডাঙ্গার দামুড়হুদা থানার জিডি নং ২৩৪, ০৫/০২/২০২০ ইং এবং মিরপুর পল্লবী থানার জিডি নং ২৪৭৮, ৩০/০৮/২০২০ ইং সহ সারাদেশে একাধিক জিডি ও মামলা রয়েছে।
অবৈধ মানবাধিকারের কথিত চেয়ারম্যান ও ভুয়া তদন্ত কর্মকর্তা পরিচয়ধারি আতিকুর রহমানকে গ্রেফতারের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন রংপুরের স্থানীয় সাংবাদিক সংগঠন, শ্রমিক সংগঠন, সাংস্কৃতিক সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা।

Check Also

সেই রিসোর্টে মদ সরবরাহকারী জাহিদ গ্রেপ্তার

গাজীপুরের সারাহ রিসোর্টে বিষাক্ত মদ্যপানে ৩ জনের মৃত্যুর ঘটনায় মদ সরবরাহকারী মো. জাহিদ মৃধাকে রাজধানীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *