দুর্গাপুর-কলমাকান্দা সংযোগ সড়কে চরম ভোগান্তি

 

কৃষ্ণ কুমার শুভ, নেত্রকোনা জেলা প্রতিনিধি: নেত্রকোনার দুর্গাপুর কলমাকান্দার প্রায় ২৪ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ কাজের মেয়াদ পেরিয়ে গেলেও কাজ শেষ না হওয়ায় ভোগান্তিতে জনসাধারণ। সড়কে খানাখন্দ থেকে গর্তগুলো এখন পুকুরে পরিণত হয়েছে। চরম ভোগান্তির শিকার হয়ে এলাকাবাসী এ নিয়ে ইতিমধ্যে মানববন্ধনও করেছে।

এদিকে নেত্রকোনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান জানান, বৃষ্টি বাদল শেষ হলেই বাকি কাজ সম্পন্ন করা হবে। তবে আর বেশি কাজ বাকী নেই। অল্পই রয়েছে বলে জানান তিনি।

এলজিইডি সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ২৪.২০৮ কিলোমিটার দূর্গাপুর কলমাকান্দা সড়কের তিনটি প্যাকেজে মোট ২৩,৪৬,৬৬,৩৭৯ টাকা প্রাক্কলন ব্যয়ে কাজের টেন্ডার হয়। তারমধ্যে ৫ জুলাই ডলি কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ২২,৮৯,০৮৮৬৫ টাকায় (২২ কোটি ৮৯ লক্ষ ৮ হাজার ৮৬৫) চুক্তিবদ্ধ হয়ে ৫ আগস্ট কাজ শুরু করে। হিসেব মতে ২০১৯ সনের মে মাসে কাজ শেষ করার কথা থাকলেও পেরিয়ে গেছে ২০২০ সনেরও সেপ্টেম্বর মাস।

স্থানীয়রা জানান, পুরো সড়কের বেশির ভাগ এলাকাই এখনো মাটি আর সুকড়ী ফেলা। তার মধ্যে খানা খন্দগুলো বড় হতে হতে এখন পুকুরে রূপ নিয়েছে। যেগুলোতে প্রতিদিন ঘটছে ছোট বড় দুর্ঘটনা। নেত্রকোনা কলমাকান্দা সড়ক বন্ধ থাকায় মানুষ ঢাকা ময়মনসিংহ নেত্রকোনায় কলমাকান্দা থেকে এই সড়টিই ব্যাবহার করছে। এটি বর্তমানে মহা সড়কে পরিণত হয়েছে। কিন্তু এই সড়কে অর্ধেক কাজ করা হলেও সড়ক যেনো মরণ ফাঁদই রয়ে গেছে।

দূর্গাপুর উপজেলার পৌর শহরের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সিরাজ মিয়া সহ ভুক্তভোগীরা জানান, এসব খানাখন্দে গাড়ি পড়ে গিয়ে ছোট-বড় দুর্ঘটনার পাশাপাশি বিভিন্ন গাড়ি হঠাৎ আটকে বিকল হয়ে যাচ্ছে। অনেকেই ইতিমধ্যে মারা গেছেন আবার অনেকইে জীবিত আছেন পঙ্গু হয়েই। তাই দ্রæত সড়কটি সংস্কারের দাবি জানান তারা।

Check Also

পাকেরহাট সরকারী কলেজে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাট সরকারী কলেজে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *