পূজার বিশেষ ব্যক্তিটি কে?

ঢাকাই চলচ্চিত্রের এই প্রজন্মের চিত্রনায়িকা পূজা চেরি। শিশুশিল্পী হিসেবে মিডিয়াতে পা রাখলেও অল্প দিনেই সেই খোলস ভেঙে বেরিয়ে আসেন পূজা চেরি। নায়িকা হিসেবে অভিষেক সিনেমা দিয়েই দর্শক মনে জায়গা করে নেন।

তার জীবনে স্পেশাল একজন ব্যক্তি রয়েছেন। তবে তাকে পূজার প্রেমিক বা অন্যকিছু ভাবার অবকাশ নেই। কারণ তার বিশেষ ব্যক্তিটি হলেন—জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। যার হাত ধরে চলচ্চিত্রে পা রেখেছেন পূজা। তাকে কৃতজ্ঞ চিত্তে স্মরণ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন এ নায়িকা।

পূজা চেরি লিখেছেন, আজকে সকালে আমার নিয়মিত লেখা আপলোড করতে পারিনি কারণ আজকে যাকে নিয়ে লিখছি সে অনেক বেশি স্পেশাল। সে না থাকলে হয়তো হতো না জাজ মাল্টিমিডিয়া এবং হতাম না আমি। আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন আমি কার কথা বলছি। বলছি, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার—আব্দুল আজিজ ভাইয়ার কথা।

পূজা তার বাবা-মায়ের একটি শিক্ষা আজীবন পালন করে যেতে চান। বিষয়টি উল্লেখ করে পূজা চেরি লিখেন—অনেকে বলেন যে এরকম নাকি অনেকে এসেছেন কিন্তু একটু বিখ্যাত হওয়ার পর নাকি আগের সবকিছু ভুলে গেছেন। আমি কাউকে ছোট করে কিংবা কাউকে অসম্মান করে বলছি না, আমি শুধু আমার কথা বলছি। আমার পরিবার আমাকে এই শিক্ষা দিয়েছেন যে, ‘কেউ যদি তোমার উপকার করেন কিংবা কেউ যদি তোমার স্বপ্ন পূরণ করেন তবে তার কথা ভুলবে না। তার জন্য কিছু না করতে পারো কিন্তু সবসময় ঈশ্বরের কাছে তার মঙ্গল কামনা করবে।’

আব্দুল আজিজের একটি উপদেশ স্মরণ করে পূজা লিখেছেন—আজিজ ভাইয়া অনেক আগে আমাকে একটা কথা বলেছিলেন যা সারাজীবন মনে রাখবো। কথাটি হলো—‘তুই যাই করিস না কেন কখনো কারো পেটে লাথি মারবি না।’ এই কথা শোনার পর মনে হলো আপনার কাছ থেকে আর যাই হোক কু-শিক্ষা পাবো না। সত্যিই আপনি খুব বড় মনের মানুষ।

পূজা অভিনীত ‘শান’ সিনেমাটি গত ঈদুল ফিতরে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়নি। এম এ রাহিম পরিচালিত ‘শান’ সিনেমার চিত্রনাট্য রচনা করেছেন নাজিম উদ দৌলা। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, তাসকিন ও পূজা চেরি। এছাড়াও অভিনয় করেছেন চম্পা এবং অরুণা বিশ্বাস।

Check Also

এক নজরে এটিএম শামসুজ্জামান

না ফেরার দেশে চলে গেলেন একু‌শে পদকপ্রাপ্ত প্রবীণ অভি‌নেতা এটিএম শামসুজ্জামান। শতাধিক চলচ্চিত্রের বহু খল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *