১০ কোটি টাকার ক্ষতি গণস্বাস্থ্য কেন্দ্রের

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টির ড. জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করে বলেছেন, সরকারের সিদ্ধান্তের কারণে গণস্বাস্থ্য কেন্দ্র নিঃস্ব হয়ে গেছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সারাদেশে গণস্বাস্থ্য কেন্দ্রের ৩০টি শাখায় করোনা সম্মুখযোদ্ধাদের শ্রদ্ধা জানাতে এক মিনিট করতালি অনুষ্ঠানের আয়োজন করে সংস্থাটি।

রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্র থেকে এতে যোগ দেন ড. জাফরুল্লাহ চৌধুরী। এতে সম্মুখযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে টানা এক মিনিট করতালি দেওয়া হয়।

করতালি শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, এই সরকার ব্যবসায়ী। আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি। কিন্তু তাদের অংশীদার না করায় তারা আমাদের আর অনুমোদন দেয়নি। এখন তারা বিদেশ থেকে এগুলো আমদানি করবে। এতে আমাদের ১০ কোটি টাকার মতো ক্ষতি হলো। নিঃস্ব হয়ে গেছে গণস্বাস্থ্য কেন্দ্র। আর এটা হয়েছে সরকারের সিদ্ধান্তের কারণে।

তবে এর জন্য জনগণের কাছে বিচার চাওয়া ছাড়া আর কিছু করার নেই বলেও জানান তিনি।

সরকারের বিভিন্ন সিদ্ধান্তের সমালোচনা করে জাফরুল্লাহ বলেন, সরকার একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়েছে। যেখানে আমাদের এখানেই অ্যান্টিবডি এবং অ্যান্টিজেন আছে, সেখানে সরকারের ভুল সিদ্ধান্তের কারণে বিদেশের কাছে হাত পাততে হবে। প্রথমে চীন এবং জাতিসংঘের কাছে সরকার হাত পেতেছে। নিজেদের সক্ষমতা প্রমাণের সুযোগ না দিয়েই বিদেশের কাছে হাত পাততে হচ্ছে।

এসময় প্রধানমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর প্রশংসা করায় ক্ষোভ প্রকাশ করেন ড. জাফরুল্লাহ চৌধুরী।

Check Also

১১ আগস্ট থেকে সীমিত পরিসরে গণপরিবহন চালু

প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এরপর ১১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *