বরিশালে সরকারী জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

বরিশাল ব্যুরো \ সরকারী জমিতে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদের এক বছর যেতে না যেতেই ফের দখল করে অবৈধ স্থাপণা নির্মাণ করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, গত এক বছরপূর্বে জেলার সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলি ও শায়েস্তাবাদ ব্রীজের নিচে সরকারি গৃহায়ন, গণপূর্ত মন্ত্রণালয় ও বরিশাল গণপূর্ত বিভাগের অধীনস্থ ৯.১৪ একর জমির উপর গড়ে তোলা অবৈধ স্থাপণা উচ্ছেদ করে জমির পরিমাণসহ সাইন বোর্ড টাঙিয়ে দেয় গণপূর্ত বিভাগ। এরই মধ্যে কোন কিছুর তোয়াক্কা না করে গণপূর্তের ওই জমিতে স্থানীয় প্রভাবশালীরা গড়ে তুলেছে অবৈধ দোকানপাটসহ বাজার।
স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার চরবাড়িয়া ইউপি চেয়ারম্যান মাহাতাব হোসেন সুরুজের ভাই তালতলী বাজার কমিটির সভাপতি গোলাম কবিরের নির্দেশে গণপূর্তের ওই জমিতে গড়ে তোলা হয়েছে দোকানপাঠসহ বাজার। বাজারটি গোলাম কবির নিজেই পরিচালনা করছেন এবং অবৈধ ভাবে গড়ে তোলা দোকানগুলো তার লোকজনই নিয়ন্ত্রণ করেন। প্রতিটি দোকানের পজিশন বাবদ নেয়া হয়েছে মোটা অংকের টাকা। এমনকি গণপূর্তের জমি দখল করে গোলাম কবির নিজেই শুরু করেছেন বালু ব্যবসা।
এবিষয়ে চরবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাতাব হোসেন সুরুজ ক্ষিপ্ত কণ্ঠে জানান, আবার ভাই কিছু দখল করে নাই। খালি জায়গায় বালি রাখছে। দরকার হলে গণপূর্তের লোক এসে উচ্ছেদ করে দিবে, আপনাদের সমস্যা কি? আর বাজার বসাইছে আড়ৎদাররা, আমার ভাই না। বিষয়টি অস্বীকার করে ইউপি চেয়ারম্যানের ভাই গোলাম কবির জানান, আমি বালু রাখিনি। কোনো এক ঠিকাদার বালু রাখছে।
বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী কর্মকর্তা জেরাল্ড অলিভার গুডা জানান, শিঘ্রই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে গণপূর্তের জমিতে কাটাতারের প্রাচীর দেয়া হবে।

Check Also

নলছিটির রানাপাশা ইউনিয়ন পরিষদের বি.এন.পির চেয়ারম্যান  প্রার্থী হতে চান মোজাম্মেল মোল্লা। 

মনির হোসেন,বরিশাল : ঝালকাঠির নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে চলছে  প্রচার প্রচারণা। কে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *