শাহরুখ বনাম শাহরুখ

বলিউড কিং শাহরুখ খান। দীর্ঘ বিরতি কাটিয়ে আবারো লাইট, ক্যামেরা, অ্যাকশনের জগতে ফিরতে চলেছেন এই অভিনেতা। শোনা যাচ্ছে, একসঙ্গে চারটি সিনেমায় চুক্তি বদ্ধ হয়েছেন তিনি। এর একটি পরিচালনা করবেন ভারতের দক্ষিণী সিনেমার পরিচালক অ্যাটলি।

মুম্বাই মিররে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাটলির এই সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করবেন শাহরুখ। এতে নায়ক ও খলনায়ক দু’টিতেই এই অভিনেতাকে দেখা যাবে। একটি চরিত্রে তিনি ভারতের শীর্ষ গোয়েন্দা এজেন্সির কর্মকর্তা। অন্যটিতে কুখ্যাত অপরাধী। অর্থাৎ, পর্দায় শাহরুখ বনাম শাহরুখের লড়াই দেখবেন দর্শক।

এ প্রসঙ্গে একটি সূত্র সংবাদমাধ্যমটিতে বলেন, ‘অ্যাটলি ও শাহরুখ গত দুই বছর ধরে একসঙ্গে সিনেমা নির্মাণের পরিকল্পনা করছেন এবং তারা বিভিন্ন বিষয়ে গল্প ভেবেছেন। অবশেষে একটি অ্যাকশন ঘরানার সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। সিনেমার গল্প দু’টি চরিত্রকে ঘিরে, যাদের বৈশিষ্ট্য সম্পূর্ণ ভিন্ন। তাদের দ্বন্দ্ব নিয়েই এর চিত্রনাট্য তৈরি।’

এর আগে ‘ডুপ্লিকেট’, ‘ফ্যান’ সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। অন্যদিকে অ্যাটলি পরিচালিত চারটি সিনেমার তিনটিতেই নায়ককে দুই অথবা তিনটি চরিত্রে দেখা গেছে। এবারো সেই ধারা অব্যাহত রাখার পরিকল্পনা করছেন এই নির্মাতা। তবে তার অন্য সিনেমাগুলোর তুলনায় এই চরিত্র দুটি সম্পূর্ণ ভিন্ন হবে সূত্রটি জানিয়েছে।

অ্যাটলির এই সিনেমা ছাড়াও সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’, রাজকুমার হিরানির এবং রাজ নিদিমোরু ও কৃষ্ণা ডিকের সিনেমায় দেখা যাবে শাহরুখকে। এর মধ্যে খুব শিগগির ‘পাঠান’ সিনেমার শুটিং শুরু করবেন শাহরুখ। এরপর হিরানির সিনেমার শুটিংয়ে অংশ নেবেন। তারপর অ্যাটলির সিনেমার শুটিং করবেন বলিউড বাদশা।

শাহরুখের সর্বশেষ সিনেমা ‘জিরো’। ২০১৮ সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছে এই সিনেমা। বক্স অফিসে খুব বেশি সাড়া ফেলতে পারেনি এটি। এছাড়া আয়ান মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় অতিথি চরিত্রে হাজির হবেন শাহরুখ। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রায় প্রমুখ। চলতি বছর ডিসেম্বরে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

Check Also

পর্ন ফিল্ম তৈরির অভিযোগে গ্রেপ্তার শিল্পা শেঠীর স্বামী রাজ কুন্দ্রা

পর্নোগ্রাফি ফিল্ম তৈরির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বলিউড অভিনেত্রী শিল্পা শেঠীর স্বামী রাজ কুন্দ্রাকে। সোমবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *