টাইগারদের শ্রীলঙ্কা সফর অক্টোবরে!

শ্রীলঙ্কা সরকারের গড়িমসির কারণে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের লঙ্কা সফর এখনো অনিশ্চিত। তবে টাইগারদের শ্রীলঙ্কা সফর হচ্ছে, তিন ম্যাচের আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজও হচ্ছে। এমনটি আভাস দিয়েছে বিসিবি। আর সফরটি হতে পারে অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরের হোম অব ক্রিকেটে নির্বাচক ও পরিচালকদের সঙ্গে বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি জানান, লঙ্কানদের কাছ থেকে বিস্তারিত নির্দেশিকা এখনো বিসিবির কাছে আসেনি। তাই সিরিজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেওয়া যাচ্ছে না। তবে সিরিজটি হচ্ছে।

আকরাম খান বলেন, সর্বশেষ (শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড) যেটা বলেছে যে, ব্যাপারটা ওদের হাতে নেই, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যাপার। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ওরা গতকালও আশা করেছিল কিছু পাবে। ওরা আশা করছে আগামী দুই- তিনদিনের মধ্যে আমাদের জানাবে। ওরা চেষ্টা করছে, ওরা চাচ্ছে যত তাড়াতাড়ি সম্ভব ওদের একটা নির্দেশিকা আমাদের দিতে। আমরা আশাবাদী, ওরাও ইতিবাচক। আজকে ও আগামীকাল বন্ধ থাকায় হয়তো সোম, মঙ্গলবারে (নির্দেশিকা) দেবে।

আকরাম খান আরো জানান, সফর পেছালে টেস্টের সংখ্যা কমতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিলো। সেটা আর হচ্ছে না।

তিনি বলেন, যদি সবকিছু ইতিবাচকভাবে এগোয়, আমরা আগামী মাসের ৭-১০ তারিখের মধ্যে যেতে পারি। যেহেতু ওদের টি-টোয়েন্টি টুর্নামেন্ট হওয়ার কথা ছিলো সেটা যথাসময়ে হচ্ছে না, সেহেতু তাদের ও আমাদের কাছেও সময় আছে। ওটা নিয়ে চিন্তার বিষয় না। যেহেতু সময় আছে, সেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট ছিল, তিনটিই থাকবে।

Check Also

শততম টি-টোয়েন্টিতেও জিতল বাংলাদেশ

হারারে ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *