ফোনে আড়িপাতার অভিযোগ মির্জা ফখরুলের

নিজের ব্যবহৃত মোবাইল ফোন ২৪ ঘণ্টা আড়িপাতা হয় বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেশের বর্তমান অবস্থা তুলে ধরতে গিয়ে রোববার (২৭ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

ফখরুল বলেন, আমি যে ফোনে কথা বলি, এই ফোন ২৪ ঘণ্টা রেকর্ড হয়, এটা প্রিন্ট হয়। সেই প্রিন্টের কপি আমি দেখেছি। হ্যাঁ, এটা থেকে কেউ বাদ যাচ্ছে না। এটা কিন্তু সমাজে সমস্ত জায়গায় হয়ে গেছে।

বাংলাদেশের বর্তমান অবস্থাকে উত্তর কোরিয়ার সঙ্গে তুলনা করেন ফখরুল। তিনি বলেন, এটা হচ্ছে যে, ডিপ স্টেট হলে যেটা হয়, সার্ভিলেন্স। নর্থ কোরিয়ার ‘১৯৮৪’ বলে একটি ছবি আছে। যদি পারেন এটা দেখবেন। কীভাবে সাইকোলজিক্যালি, মেন্টালি এই যে ফিয়ার, এটাকে ঢুকিয়ে দেওয়া হয়। যার ফলে সব কিছু প্রতিবাদ থেকে সে বিরত থাকে। আপনারা দেখবেন যে, মিশরে এই ঘটনাগুলো ঘটা শুরু করেছে। তারও আগে নর্থ কোরিয়াতে এগুলো চলছে।

ওই সব দেশের সঙ্গে তুলনা করে বাংলাদেশের বর্তমান অবস্থাকে ‘ভয়াবহ’ আখ্যায়িত করেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, আমি তো বাংলাদেশের সঙ্গে মিল খুঁজে পাই। অত্যন্ত একই রকম ঘটনা প্রায়। এখন পৃথিবীটা কেমন যেন হয়ে গেছে। কোন দিকে যাবেন আপনি, কোথায় যাবেন? নির্মলেন্দু গুণের একটি কবিতা ছিল- ‘কোন দিকে পালাবে তুমি, কোনোদিকে পথ নেই। উত্তরের উত্তুঙ্গ পবর্তমালা, দক্ষিণে বঙ্গোপসাগর- কোন দিকে পালাবে তুমি, কোনো দিকে পথ নেই। আজকে কিন্তু বাংলাদেশের মানুষের এই একটাই সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

Check Also

পুলিশের অনুরোধে বায়তুল মোকাররমে গিয়েছিলাম: আদালতে মামুনুল

আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে বিচারককে হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *