জামালপুর ইসলামপুরের রাসেল হত্যা মামলায় দুই ভাইয়ের ফাঁসি ৭ জনের যাবজ্জীবন

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি ঃ জামালপুরের ইসলামপুরে রিকশাচালক রাসেল হত্যা মামলায় দুই ভাইয়ের ফাঁসি ও ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন জামালপুর জেলা ও দায়রা জজ আদালত।
র্দীঘ প্রায় ১১ বছর আইনি লড়াই শেষে রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ বিচারক মো. জুলফিকার আলী খাঁনের আদালতে হত্যার ঘটনা প্রমাণিত হওয়ায় আসামিদের উপস্থিতিতে তিনি এ রায় দেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে ২৬ ডিসেম্বর জুয়া খেলাকে কেন্দ্র করে ইসলামপুর উপজেলার পূর্ব শাশারিয়াবাড়ি গ্রামের রাসেলের সঙ্গে প্রতিবেশী ভুট্টু ও তার বন্ধুদের বাক-বিতন্ডার ঘটনা ঘটে। এর জেরে পরদিন রাতে ভুট্টুর সহযোগীরা রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরের দিন সকালে আখ ক্ষেত থেকে পুলিশের উপস্থিতিতে রাসেলের মরদেহ উদ্ধার করা হয়।
এ ঘটনায় রাসেলের মা আছিয়া খাতুন বাদী হয়ে ভুট্টুসহ ১৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ভুট্টু (৩০) ও তার ভাই খালেককে (৪৫) মৃত্যুদ›ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ছামিউল (৩০), জহিজল (৩০), রশিদ (৪৫), মো. কাশি (৫০), ফুলু মিয়া (৩০), বিদ্যুৎ (২৫) ও বাবুলকে (২৫) যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত।
এ মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ৪ আসামি হুচ্চু, ফেক্কু, ইয়া মন্ডল ও সাহেব আলীকে বেকসুর খালাস দেন আদালত। এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও মো. আনোয়ারুল করিম শাহজাহান। আসামিপক্ষের স্বজনদের দাবি এ মামলায় তারা ন্যায় বিচার পায়নি। পরর্বতীতে তারা ন্যায় বিচারের স্বার্থে উচ্চ আদালতে আপিল করবেন।
লিয়াকত হোসাইন লায়ন
জামালপুর প্রতিনিধি

Check Also

সেই রিসোর্টে মদ সরবরাহকারী জাহিদ গ্রেপ্তার

গাজীপুরের সারাহ রিসোর্টে বিষাক্ত মদ্যপানে ৩ জনের মৃত্যুর ঘটনায় মদ সরবরাহকারী মো. জাহিদ মৃধাকে রাজধানীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *