চেয়ালচাপায় মৃত ২ শ্রমিকের পরিবার পাবে ১০ লাখ টাকা

মাগুরা শহরের কলেজপাড়া এলাকায় দেয়াল চাপা পড়ে মৃত নির্মাণ শ্রমিক রোমান (৩০) ও রাসেলের (২২) পরিবারকে ৫ লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে নিহতদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানান। এ সময় তিনি নিহত দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দেন। এ সময় মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল উপস্থিত ছিলেন।

আর মাগুরা পৌরসভার পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ৩ লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে। এই সহায়তার বিষয়টি নিশ্চিত করে পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল জানান, ঘটনার পরপরই পৌরসভার পক্ষ থেকে হতাহতদের সার্বিক খোঁজখবর নেওয়া হয়। তারা প্রত্যেকে হতদরিদ্র পরিবারের সন্তান। মৃতদের আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি আহত অবস্থায় যে দুই নির্মাণ শ্রমিক ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে, তাদের চিকিৎসা ব্যয় বহন করছে পৌরসভা।

মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, পৌর নাগরিকদের অনেকেই বাড়ি নির্মাণ করার সময় সরকারি নিয়ম অনুযায়ী রাস্তা ও পৌর পয়ঃনিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনের জায়গা রাখেননি। এ বিষয়টি বারবার নাগরিকদের অবহিত করা হয়েছে। কিন্তু তারা সেই বিষয়ে গুরুত্ব না দেওয়ায় ড্রেন নির্মাণের সময় কলেজপাড়ায় এই দুর্ঘটনা ঘটে।

রোববার শহরের কলেজ পাড়ায় পৌরসভার ড্রেন নির্মাণের কাজ চলাকালে রোকেয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সীমানাপ্রাচীর ভেঙে কর্মরত নির্মাণ শ্রমিকদের শরীরের ওপর পড়ে।

Check Also

নারীদের তথ্য প্রযুক্তি ব্যবহার বৃদ্ধিতে উঠান বৈঠক

শেখ সাইফুল ইসলাম কবির: তথ্য প্রযুক্তির ব্যবহারে নারীদের উদ্বুদ্ধ করতে বাগেরহাটে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *