শিক্ষাপ্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষার বিষয়ে কিছুই বলেননি শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা এবং এইচএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কথা বলেছেন বলে কয়েকটি অনলাইন গণমাধ্যমে প্রকাশিত খবরের পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এসব বিষয়ে শিক্ষামন্ত্রী কিছুই বলেননি।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যার পর এ তথ্য জানায় মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এইচএসসি পরীক্ষা এবং শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় নিয়ে কোনও কথা বলেননি। অনুষ্ঠানের বাইরে শিক্ষামন্ত্রীকে এ বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি কোনো কথা বলেননি। বুধবার সংবাদ সম্মেলন রয়েছে। শিক্ষামন্ত্রী যা বলার সেখানে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন। যদি কেউ এ বিষয় নিয়ে মন্ত্রীর বরাত দিয়ে কথা বলেন, তা সত্য নয়।

এর আগে দুই অনলাইন গণমাধ্যমের খবরে শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে ‘এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে’ ও ‘শিক্ষা প্রতিষ্ঠান খোলা এবং এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগিরই’ শিরোনামে সংবাদ পরিবেশিত হয়।

প্রসঙ্গত, বুধবার (৩০ সেপ্টেম্বর) করোনাভাইরাস সংক্রমণে দেশের শিক্ষাব্যবস্থার আদ্যোপান্ত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা বলছেন, মন্ত্রীর সংবাদ সম্মেলন থেকেই নির্দেশনা মিলবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো কবে নাগাদ কিভাবে খুলতে পারে। এইচএসসি পরীক্ষা ছাড়াও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের শিক্ষাবর্ষ কিভাবে শেষ হবে- সে নির্দেশনাও সংবাদ সম্মেলন থেকেই মিলবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

Check Also

১১ আগস্ট থেকে সীমিত পরিসরে গণপরিবহন চালু

প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এরপর ১১ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *