আইপিএলে চলছে ম্যাচ গড়াপেটার চেষ্টা!‌

করোনাভাইরাস মহামারীর মধ্যেই দুবাইয়ে শুরু হয়েছে আইপিএল। ইতিমধ্যে উত্তেজনা পৌঁছে গিয়েছে চরমে। কারণ দু’‌সপ্তাহও কাটতে পারেনি, ইতিমধ্যে একাধিক হাড্ডাহাড্ডি ম্যাচ এবং দু’‌টি সুপার ওভারের সাক্ষীও থেকেছে ক্রিকেট বিশ্ব। এই পরিস্থিতিতে বরাবরের মতোই ম্যাচ গড়াপেটার আশঙ্কাও সামনে আসছে। যা নিয়ে ইতিমধ্যে একবার কলঙ্কিত হতে হয়েছে কোটি টাকার এই টুর্নামেন্টকে।

জানা গিয়েছে, ইতিমধ্যে দুবাইয়ে পৌঁছে গিয়েছে বুকি এবং এজেন্টরা। এমনকী বিভিন্ন দলের আশেপাশে ঘুরে বেড়াতেও দেখা গিয়েছে বুকিদের। আর একথা স্বীকার করে নিলেন খোদ বোর্ডের দুর্নীতিদমন শাখার প্রধান অজিত সিং। তবে এর সঙ্গে তিনি এটাও আশ্বস্ত করলেন, গোটা বিষয়টি অত্যন্ত সতর্কতার সঙ্গেই দেখছে বোর্ড এবং ফ্র‌্যাঞ্চাইজিগুলো। এখনো পর্যন্ত বুকিরা যে সফল হয়নি, সে কথাও জানান তিনি।

করোনা আবহে একাধিক নিয়মবিধি মেনে তবেই দুবাইয়ে আয়োজিত হচ্ছে এবারের আইপিএল। সব কিছু সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সেখানে রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় সহ বোর্ডের শীর্ষকর্তারা। খেলা হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। নির্দিষ্ট ব্যক্তি ছাড়া খেলোয়াড়দের কাছে ঘেঁষতে পারবেন না কেউই। এমনকী খেলোয়াড়দের গতিবিধিও নজরে রাখা হচ্ছে, যাতে কোনোভাবেই তারা জৈব সুরক্ষা বলয় ভাঙতে না পারেন। এই পরিস্থিতিতে বুকিদের তাদের আশেপাশে যাওয়া একেবারেই অসম্ভব। তবে তারা যে ইতিমধ্যে দুবাইয়ে উপস্থিত, তা নজরে এসেছে বিসিসিআইয়ের। তাই তারা রীতিমতো সাবধানী।

এই প্রসঙ্গে তিনি বলেন, দুবাইয়ে অনেক বুকিই কিন্তু ইতিমধ্যে পৌঁছে গিয়েছে। কিন্তু কোনোভাবেই তারা এগোতে পারছে না। এখনো পর্যন্ত সবকিছু পরিকল্পনামাফিক চলছে। আমরা আমিরশাহী বোর্ড এবং স্থানীয় পুলিশের সঙ্গে মিলে কাজ করছি। তারা খুবই সাহায্য করছেন।‌

এর পাশাপাশি তিনি আরো জানান, খেলোয়াড়দের গতিবিধির উপর নজর রাখা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় কারা ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন বা কথা বলছেন, সে ব্যাপারেও নজর রেখেছে তার দল।

Check Also

শততম টি-টোয়েন্টিতেও জিতল বাংলাদেশ

হারারে ক্রিকেট গ্রাউন্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *