ইতালিতে বাংলাদেশি কন্যা দিপুর অসাধারণ সাফল্য

টাঙ্গাইল : সুদূর ইতালির সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় বাংলাদেশি কন্যা মাহাজাবিন দিলরুবা দিপু অসাধারণ সাফল্য অর্জন করেছেন। প্রায় ৭০ হাজার শিক্ষার্থীকে পেছনে ফেলে সুযোগ পেয়েছেন ইতালির সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। এমন খবরে বাংলাদেশে তার নিজ উপজেলা সখীপুরেও খুশির জোয়ার বইছে। কৃতি শিক্ষার্থী দিপু টাঙ্গাইলের সখীপুর উপজেলার তক্তারচালা গ্রামের ইতালি প্রবাসী জাহিদুল ইসলাম দুলাল ও রোজিনা আক্তার দম্পতির মেয়ে।

খোঁজ নিয়ে জানা যায়, জাহিদ-রোজিনা দম্পতির মেয়ে দিপু সাত বছর বয়সেই মা-বাবার সঙ্গে ইতালি চলে যায়। ছোটবেলা থেকেই দিপু মেধাবী ছিল। প্রতিটা ক্লাসেই তার মেধার স্বাক্ষর রেখেছেন ও বৃত্তি পেয়েছেন। এর ধারাবাহিকতায় এবার প্রায় ৭০ হাজার ইতালীয় ছেলে-মেয়েকে পেছনে ফেলে ওই দেশের সরকারি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ করে নিয়েছেন।

দিপুর বাবা জাহিদুল ইসলাম মুঠোফোনে বাংলাদেশের খবরকে জানান, মেয়ের ইচ্ছা- ভালো ডাক্তার হয়ে প্রবাস ও দেশের মানুষের সেবা করা। ভবিষ্যতে দেশে ফিরে দরিদ্র ও অবহেলিত মানুষের কল্যাণে কাজ করা। তিনি সবার কাছে মেয়ের জন্য দোয়া প্রার্থী।

জাহিদুল ইসলাম দুলাল সখীপুর উপজেলার প্রবাসীদের নিয়ে বৃহৎ সংগঠন “সখীপুর প্রবাসী ইউনাইটেড ফাউন্ডেশন” -এর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এবং রোজিনা আক্তার ওই ফাউন্ডেশনের কেন্দ্রীয় মহিলা সম্পাদিকা।

Check Also

প্রধান মন্ত্রীর প্রদত্ত গাবতলীতে শ্রমিকদের মাঝে নগদঅর্থ বিতরণ করলেন রবিন খান

আল আমিন মন্ডল (বগুড়া) ঃ ১৩জুলাই২১ মঙ্গলবার বগুড়ার গাবতলী পাইলট হাইস্কুল কক্ষে করোনা ভাইরাসে কর্মহীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *