চট্টগ্রাম ওয়াসায় ফয়জুল্লাহ, ঢাকায় তাকসিম পুনঃনিয়োগ

ডেস্ক »  

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফয়জুল্লাহ ও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য সংস্থা দু’টিতে নিয়োগের মেয়াদ বাড়িয়েছে সরকার।

বৃহস্পতিবার (১ অক্টোবর) এই সংক্রান্ত আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। এই দুই এমডির মেয়াদ শেষের দিন থেকে তিন বছরের জন্য নিয়োগ/পুনঃনিয়োগ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ অনুযায়ী তাকসিমের বর্তমান চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর অর্থাৎ আগামী ১৪ অক্টোবর থেকে তিন বছরের জন্য নিয়োগ/পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।

আর চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার পর আগামী ১ নভেম্বর থেকে তিন বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার এমডি পদে ফয়জুল্লাহকে নিয়োগ/পুনঃনিয়োগ দেওয়া হয়।

স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুহম্মদ ইবরাহিম গণমাধ্যমকে বলেন, ওয়াসার নিজস্ব আইন অনু্যায়ী তাকসিম এ খানের নিয়োগের মেয়াদ তিন বছর বাড়ানো হয়। এমডি পদে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদ পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকসিম এ খানকে ওয়াসার এমডি নিয়োগের প্রস্তাব অনুমোদন দিয়েছেন বলেও জানান অতিরিক্ত সচিব।

এর আগে ২০০৯ সালের ৮ জুলাই থেকে দুই বছর চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেন প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ। পরে চট্টগ্রাম ওয়াসা বোর্ড গঠন হলে প্রথম দফায় তিন মাসের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পান তিনি।

অন্যদিকে ২০০৯ সালে তাকসিম এ খানকে ওয়াসার এমডি পদে নিয়োগ দিয়েছিল স্থানীয় সরকার বিভাগ।এরপর কয়েক দফা তার মেয়াদ বাড়ানো হয়। এমডির দায়িত্ব চালিয়ে আসা তাকসিম এ খানকে নিয়োগের মেয়াদ বাড়াতে সম্প্রতি অনুমোদন দেয় ঢাকা ওয়াসা বোর্ড সভা। দীর্ঘদিন এ পদে থেকে আবারও নিয়োগের সুপারিশ আসায় নানা মহলে আলোচনা চলছিল।

Check Also

নেত্রকোনায় বজ্রপাতে ৭ কৃষকের মৃত্যু

নেত্রকোনার কেন্দুয়া, মদন ও খালিয়াজুরীতে মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে সাতজন কৃষক মারা গেছেন। এছাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *