এবার ধর্ষণ নিয়ে মুখ খুললেন কারিনা

ঢাকা : ভারতের উত্তরপ্রদেশের হাথরসে গণধর্ষণ এবং নির্যাতিতা ১৯ বছর বয়সী তরুণীর মৃত্যু নিয়ে প্রতিবাদ শুরু করেছে বলিউড। অক্ষয় কুমার, ফারহান আখতার, অনুস্কা শর্মা, কঙ্গনা রানওয়াতের পর এবার হাথরাস গণধর্ষণ নিয়ে মুখ খুললেন করিনা কাপুর খান। নিজের সোশ্যাল হ্যান্ডেলে হাথরাসের গণধর্ষণ নিয়ে সরব হন করিনা। সেখানে তিনি নির্যাতিতা তরুণীর কাছে ক্ষমা চেয়ে নেন। পাশাপাশি অভিযুক্তদের যাতে কঠিন সাজা হয়, সে বিষয়েও জোর দাবি করেন এই অভিনেত্রী।

অক্ষয় কুমারও অভিযুক্তদের ফাঁসির দাবি জানান। পাশাপাশি আমরা নিজেদের মেয়েদের রক্ষা করতে পারছি না বলে ক্ষোভে ফুঁসে ওঠেন অক্ষয় এবং কঙ্গনা দুজনেই। সবকিছু মিলিয়ে যোগী রাজ্যের নৃশংস ঘটনা নিয়ে প্রতিবাদে মুখর গোটা বলিউড।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর হাথরাসে ১৯ বছরের এক তরুণীকে তুলে নিয়ে গিয়ে নৃশংস অত্যাচার চালায় অভিযুক্তরা। ওই ঘটনার পর ওই তরুণীকে মেরে ফেলার চেষ্টা করা হয়। গুরুতর আহত অবস্থায় এরপর ওই তরুণীকে হাসপাতালে ভর্তি করা হলে টানা ১৪ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গত মঙ্গলবার তার মৃত্যু হয়।

এরপরই দেশজুড়ে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। প্রশ্নের মুখে যোগী আদিত্যনাথের প্রশাসন ও সেই রাজ্যের নারী নিরাপত্তা। পরিবারের মানা সত্ত্বেও কেন রাতের অন্ধকারে যোগীর পুলিশ প্রশাসন ওই লাশ সৎকার করল তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

ওই ঘটনার তদন্তে ইতিমধ্যেই বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে বিজেপি শাসিত রাজ্য সরকার।

Check Also

এক নজরে এটিএম শামসুজ্জামান

না ফেরার দেশে চলে গেলেন একু‌শে পদকপ্রাপ্ত প্রবীণ অভি‌নেতা এটিএম শামসুজ্জামান। শতাধিক চলচ্চিত্রের বহু খল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *