বহুরুপী রিগ্যান এবার জাতীয় পার্টির সদস্য

বিশষ প্রতিনিধি : এক অঙ্গে তার কত রুপ! এই প্রবাদের ব্যাখা রিগ্যানকে দেখল বুঝা যায়। সোনাগাজী পৌরসভার ৬নং ওয়ার্ডের মুক্তিযাদ্ধা আমিনুল হক খন্দোকারের ছেল সোনাগাজী পৌরসভার হাজী স্ট্যান্ড নামক স্থানের রিগ্যান ফ্যাশন গ্যালারীর স্বত্বাধিকারি আকবর হোসন রিগ্যান এখন সোনাগাজী উপজলা জাতীয় পার্টির আহায়ক কমিটির সদস্য মনানীত হয়েছেন।
জানা যায়, বিভিন্ন সময় উপজলা আওয়ামীলীগের বিভিন মিছিল, মিটিং, এবং অন্যন্য আয়োজনে তার উপস্থিতি নজর কাটার মতা ছিলা। স্থানীয়, উপজেলা ও জেলা আওয়ামীলীগের নেতাদর সাথেও তার সুসম্পর্ক ছিলো। ২০১৯ সালে বাংলাদশ আওয়ামীলীগের ২১তম জাতীয় সম্মেলন সোনাগাজী পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পদে প্রার্থী হয়ে নেতাকর্মীদের হাতে লাঞ্চিত হয়ে হেরে যান তিনি। এর আগ তিনি স্ব-ঘাষিত ভাবে মুক্তিযাদ্ধার সন্তান কমান্ড সোনাগাজী উপজলা শাখার সভাপতিও দাবী করতেন নিজেকে । তার বিরুদ্ধে আওয়ামীলীগ পরিবারের সন্তান পরিচয় দিয়ে নানা ভাবে প্রতারণার আশ্রয় নিয়ে তার দোকানে আগত ক্রেতাদের ভয়ভীতি দেখিয় বিভিন্ন পণ্যের বাড়তি মূল্য আদায় করার অভিযাগও রয়েছে।
আরো জানা যায়, বাংলাদশ আওয়ামীলীগের ২১তম জাতীয় সম্মেলন সানাগাজী পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পদে প্রার্থী হয়ে হেরে যাওয়ায় অভিমান করে তিনি জাতীয় পার্টির সাথে যোগ দিয়েছেন। গত ২৬ সেপ্টেম্বর ফেনী জেলা জাতীয় পার্টি সোনাগাজী উপজলা জাতীয় পার্টির ৪০ সদস্য বিশিষ্ট আহায়ক কমিটির অনুমোদন দেন। আর এই আহায়ক কমিটিতে ২০ নাম্বার সদস্য হিসেবে অবস্থান রয়েছে বহুরুপী আকবর হোসেন রিগ্যানের।
নাম প্রকাশে অনিচ্ছুক রিগ্যানের এক প্রতিবেশী জানান, রিগ্যান তার বাবার মৃত্যুর পর পরিবারের একমাত্র ছেলে হওয়ায় কৌশলে বোন ও মায়ের সম্পত্তি হাতিয়ে নিয়েছে। এছাড়াও তার বাবা জীবিত থাকা অবস্থায় ব্যাপক লাঞ্চিত হয় তার হাতে । প্রতিবেশীরা আরো জানান, এই বহুরুপী রিগ্যানের সোনাগাজী মুক্তিযাদ্ধা কমপ্লেক্সের সামনে চাকলাদার মার্কেট ভাড়ায় একটি দোকান ছিলো। সাম্প্রতিক রিগ্যান মার্কেটের মালিকের সাথে ভাড়া নিয়ে দ্বদ্বে লিপ্ত হয় এবং ব্যাংকের ঋণ মওকুপের আশায় নিজ দোকানে আগুন দিয়ে মার্কেটের মালিকের বিরুদ্ধে মামলা করে হয়রানি করার চষ্টা করে।
আওয়ামীলীগ পরিচয় দেওয়া রিগ্যান জাতীয় পার্টিতে যোগ দেওয়ায় পৌরসভার সাধারণ নাগরিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। তার এই বহুরুপের জন্য তার প্রতি ধিক্কারও জানান অনেকে।

Check Also

হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান চলছে

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে সদ্য বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‌্যাবের অভিযান চলছে। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *