রাজনৈতিক দল যেন ধর্ষণকারীর আশ্রয়ের ঠিকানা না হয়: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধর্ষণকারীর জন্য কোন রাজনৈতিক দল যেন আশ্রয়ের ঠিকানা না হয়।

বুধবার (৭ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে সড়ক ও জনপথ অধিদপ্তরের সাথে উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমি আরো বলতে চাই , যে সকল অপরাধী বা ধর্ষক এ সকল ঘৃণিত কাজ করছে তাদের জন্য শাস্তিই শেষ কথা নয়। তারা যদি কোন রাজনৈতিক ছায়ায় থাকে তাহলে তাদেরকে চিরতরে রাজনীতিতে নিষিদ্ধ করতে হবে। ধর্ষণকারীর জন্য কোন রাজনৈতিক দল যেন আশ্রয়ের ঠিকানা না হয়। এ সকল সমাজ বিরোধী অপরাধীদের বিরুদ্ধে সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠনকে আপোষহীন থাকতে হবে।

‘দেশে গণতন্ত্র নেই’ বিএনপির এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা বলতে চাই, প্রতিদিন গণমাধ্যমে সরকারের বিরুদ্ধে ফ্রি-স্টাইলে তারা বিষোদগার করছে। গণতন্ত্র না থাকলে মির্জা ফখরুল সাহেবরা এভাবে অবিরাম মিথ্যাচার করতে পারতেন? তাদের দলের কাউকে কী এজন্য জেলে যেতে হচ্ছে? গণতন্ত্র আছে বলেই তারা সরকারের সমালোচনা করতে পারছে। মিথ্যাচারের পুরোনা ভাঙ্গা রেকর্ড বাজিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী ও সরকারের অন্ধ সমালোচনাই বিএনপির রোজনামচা।

তিনি বলেন, করোনা একটি বৈশ্বিক সংকট। এ সংকট মোকাবেলার পাশাপাশি বন্যাদুর্গত ও সুপার সাইক্লোন আম্ফানে ক্ষতিগ্রস্থ মানুষের সুরক্ষায় শেখ হাসিনা সরকার সফলতার সাথে কাজ করেছে এবং করে যাচ্ছে। কূটনীতিকরা প্রতিলকূতার স্রোত মাড়িয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে চলার ধারা প্রশংসার সাথে স্বীকৃতি দিচ্ছেন। অপরাদিকে বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে রাজনৈতিক দল হিসাবে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।

Check Also

শহীদ আবরার প্রতিহিংসার রাজনীতির বলি : স্মরণসভায় নেতৃবৃন্দ

News 07-10-2021 বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, পিটিয়ে আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *