উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে এনজিও কর্মীদের প্রত্যাহার করা হচ্ছে

বেলাল আজাদ,
কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে সকল এনজিও কর্মীদের দ্রুত ফেরত আসার নির্দেশ দেয়া হয়েছে। জাতিসংঘ সংশ্লিষ্ট এনজিও সহ রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত সকল এনজিও কর্মকর্তাদের স্ব স্ব এনজিওর পক্ষ থেকে এই নির্দেশ দেয়া হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে গতকাল রাতের ঘটনার পর থেকে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠায় এই নির্দেশ দেয়া হয়েছে।
কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প গুলোতে কর্মরত জাতিসংঘের সকল কর্মকর্তাদের দ্রুত কক্সবাজার শহরে ফেরত আসার নির্দেশ দেওয়া হয়। এনজিও কর্মীরা ক্যাম্প থেকে ফেরত আসতে প্রয়োজনীয় গাড়ির ব্যবস্থাও করা হয়েছে। প্রত্যেক এনজিও কর্মীকে এই সংক্রান্ত বিশেষ জরুরী বার্তার মাধ্যমে এই নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশনা বার্তা পাওয়ার পরপর সকল এনজিও কর্মীরা রোহিঙ্গা ক্যাম্প থেকে কক্সবাজার শহরে চলে আসতে শুরু করে।
এর আগে বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে একই ভাবে জরুরী বার্তা পাঠিয়ে রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত সকল এনজিও কর্মীদের দ্রুত ফেরত আনা হচ্ছে।
গতকাল মঙ্গলবার রাতে কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দুই পক্ষের সংঘর্ষে ৪ জন নিহত হয়। এর আগে গত শুক্র ও শনিবার একই ধরনের সংঘর্ষে আরো ৩ জন নিহত হয়েছিল।

Check Also

রাস্তায় পড়ে থাকা গাড়িতে মিললো অর্ধগলিত মরদেহ

প্রতিবেদক: রাজধানীর তেজগাঁওয়ে একটি গাড়ির ভেতর থেকে এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *