বর্তমান সরকার ভোট ডাকাত, তারা আরেকটি ১/১১ চাচ্ছে: নুর

বর্তমান সরকার ভোট ডাকাত, তারা আরেকটি ১/১১ চাচ্ছে বলে মন্তব্য করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর।

শুক্রবার (৯ অক্টোবর) বিকালে জাতীয় প্রেসক্লাবে সামনে নারী নিপীড়ন বিরোধী গণসমাবেশে এই মন্তব্য করেন তিনি।

এসময় ভিপি নুর বলেন, আমরা এখানে সরকার পতনের জন্য আসি নাই। সরকারের প্রতি আমাদের আহ্বান, আপনারা নিজেরাই বিদায় নেন। আলোচনায় এসেছে, নোয়াখালীর ধর্ষক দেলোয়ার নির্বাচনের সময় ভোট কেন্দ্র দখল করেছিল। এ সরকার ক্ষমতায় থাকার জন্য সারাদেশে এমন দেলোয়ার বাহিনী তৈরি করেছে। এই দেলোয়ার বাহিনী মা, বোন, স্ত্রীদের ধর্ষণ করছে।

তিনি বলেন, বর্তমান সরকার ভোট ডাকাত, তারা আরেকটি ১/১১ চাচ্ছে। সরকার যা-ই করুক না কেন, তাদের হাতে এ দেশ আর নিরাপদ নয়। কাজেই আমরা বলব, আপনারা যতই ছাত্রলীগ-যুবলীগ হয়ে আন্দোলন দমনের চেষ্টা করেন না কেন, জনগণ কিন্তু আজ রাজপথে নেমে গেছে। জনগণকে আর দমন করতে পারবেন না।

গণসমাবেশে নাগরিক ঐক্যের আহ্ববায়ক মাহমুদুর রহমান মান্না যোগ দিয়ে বলেন, পাকিস্তান আমলেও দেশের এতো বাজে অবস্থা ছিলো না। নুর ও তার সহযোদ্ধাদের বিরুদ্ধে মিথ্যা ধর্ষণ মামলা দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

অন্যদিকে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে ধর্ষণ বিরোধী কর্মসূচি পালন করতে দেখা গেছে ছাত্রলীগকে। বিকাল সাড়ে চারটার দিকে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য একটি বিশাল মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে উপস্থিত হন।

ঢাবি ছাত্রী ধর্ষণে সহযোগিতায় অভিযুক্ত ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাতে টিএসসিতে অনশন শুরু করে অভিযোগকারী ছাত্রী। তার সঙ্গে একাত্মতা ঘোষণা করে সেখানে অবস্থান নেয় ছাত্রলীগ।

Check Also

ইউএনও’কে ছাড়াই বরিশালে ভুল বোঝাবুঝির নিরসন হলো যেভাবে

অবশেষে সমঝোতার মাধ্যমে বরিশাল সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের (ইউএনও) বাসায় হামলার ঘটনার সমাধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *