জমি নিয়ে বিবাদের জেরে পুরোহিতকে পুড়িয়ে হত্যা!

ভারতের রাজস্থানে মন্দিরের জমি নিয়ে বিবাদের জেরে এক পুরোহিতকে পুড়িয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সম্প্রতি রাজ্যটির কারৌলি জেলায় এই ভয়াবহ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

রাজস্থান পুলিশ জানায়, বাবুলাল বৈষ্ণব নামে বছর ৫০ বছর বয়সী ওই পুরোহিতকে হত্যার ঘটনায় পাঁচ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, মন্দিরের জমির জবরদখল ঠেকাতে গিয়ে দুষ্কৃতিকারীদের রোষানলে পড়েন বাবুলাল। অভিযুক্ত কৈলাস মিনা ও তার সঙ্গীরা বুকনা গ্রামে অবস্থিত ওই পুরোহিতের বাড়িতে আগুন জ্বালিয়ে দেয়। শরীরের অধিকাংশ অঙ্গ প্রত্যঙ্গ ঝলসানো অবস্থায় পুরোহিতকে সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে জয়পুরে রেফার করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কারৌলির পুলিশ সুপার জানিয়েছেন, মন্দিরের আওতায় তিন একর জমি আছে কিন্তু সেখানে জবরদখল করতে চাইছিল অভিযুক্ত মীনা। কয়েকজনের জন্য এবং নিজের জন্য একটি বাড়ি তৈরি করতে শুরু করেন পুরোহিতমশাই। এরপরই পেট্রোল দিয়ে পুরোহিতের কুঁড়েঘর জ্বালিয়ে দেয় মীনা।

তিনি আরো জানান যে, পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছিল। এবার হত্যার অভিযোগ দায়ের করা হবে।

মৃত্যুর আগে পুরোহিত নিজের বয়ান দিয়ে গিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনা নিয়ে উত্তাল রাজস্থান। কেন রাহুল গান্ধী রাজস্থানে যাচ্ছেন না সেই প্রশ্ন করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। ফাইভ স্টারে বসে থাকলে রাজ্যপাট চলবে কি করে, কটাক্ষ সাংসদ ও প্রাক্তন মন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌরের।

এ ঘটনার সমালোচনা করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা সিন্ধিয়াও। বিপাকে পড়ে টুইটারে মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন এরকম হিংসার কোনো জায়গা নেই রাজ্যে। মূল অভিযুক্ত ধরা পড়েছে ও দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

Check Also

২০ দেশের ওপর নিষেধাজ্ঞা তুলে নিল সৌদি

ডেস্ক: কুড়িটি দেশের প্রবাসীদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে সৌদি আরব। মহামারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *