ফরিদপুরে ডিসিকে এমপি নিক্সনের হুমকি-ধমকি, এসিল্যান্ডকে গালিগালাজ

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ উপ-নির্বাচন পরবর্তী এক সমাবেশে জেলা প্রশাসক ও এক সহকারী কমিশনারকে হুমকি-ধমকি দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন । এছাড়া চরভদ্রাসনের ইউএনওর ফোনে ফোন করে গালিগালাজ করেছেন ভাঙা উপজেলার এসিল্যান্ডকে। চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে গত শনিবার এই দুটি ঘটনা ঘটে।

 

এই দুটি ঘটনার ভিডিও এবং অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে। এই ঘটনায় বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের ফরিদপুর জেলা শাখা গতকাল রোববার সভা করে এই ঘটনার প্রতিকার চেয়েছে। জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এই ঘটনায় নিন্দা প্রস্তাব আনা হয় এবং এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

 

নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এক ব্যক্তিকে আটক করার জের ধরে সাংসদ এসিল্যান্ডকে গালিগালাজ করেন বলে অভিযোগ। তবে এ বিষয়ে সাংসদ মুজিবর রহমান চৌধুরী বলেন ভাঙার এসিল্যান্ড তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন। এতে তিনি খুব ক্ষুব্ধ হন। বিষয়টি ইউএনও কে জানান এবং ইউএনও ফোন করে জানান এসিল্যান্ড ফোন ধরছেন না। তখন এসিল্যান্ড সম্পর্কে ‘বকাবাজি’ করেন। জেলা প্রশাসক সম্পর্কে বক্তব্যের বিষয়ে তিনি বলেন, সারা দিনের ঘটনা ঘটনা এবং তাঁর অন্তত ১০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার, কাউকে জরিমানা করায় জনগণের মধ্যে ক্ষোভ ছিল। সেই ক্ষোভ প্রকাশ যাতে অন্য রকম না হয় সে জন্য ডিসি সম্পর্কে এভাবে কথা বলেছেন।

 

সংসদ সদ্যসের বক্তব্যের বিষয়ে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বিষয়টি শিষ্টাচারবহির্ভূত। একজন সাংসদের কাছ থেকে এ জাতীয় বক্তব্য প্রত্যাশিত নয়।

Check Also

ইউএনও’কে ছাড়াই বরিশালে ভুল বোঝাবুঝির নিরসন হলো যেভাবে

অবশেষে সমঝোতার মাধ্যমে বরিশাল সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের (ইউএনও) বাসায় হামলার ঘটনার সমাধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *