তারুণ্যের অগ্রযাত্রার উদ্যোগে পাবনার ১৯২তম প্রতিষ্ঠা বার্ষিক উদ্যাপন

 

আর কে আকাশ, বাংলার মুখ: সামাজিক সচেতনতা ও অনুপ্রেরণামূলক মানবিক সংগঠন তারুণ্যের অগ্রযাত্রার উদ্যোগে ঐতিহ্যবাহী পাবনার ১৯২তম প্রতিষ্ঠা বার্ষিক উদ্যাপন করা হয়েছে। ১৬ অক্টোবর শুক্রবার বেলা ৫টায় এলএমবি মার্কেটস্থ তারুণ্যের অগ্রযাত্রার পাবনা জেলা কার্যালয় থেকে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক পদক্ষিণ করে সংগঠনের কার্যালয়ে এসে শেষ হয়। বিকাল সাড়ে ৫টায় অতিথিবৃন্দ ফিতা কেটে তারুণ্যের অগ্রযাত্রার পাবনা জেলা কার্যালয় উদ্বোধন করেন।
পাবনা জেলার তৃণমূলের ৩০ টি সামাজিক, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধির সমন্বয়ে পেশাজীবি সংগঠন, সাংবাদিক, সূধী সমাজের সমন্বয়ে “পাবনার উন্নয়নে আমাদের ভূমিকা” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক খবর বাংলা’র সম্পাদক আলহাজ্ব ডা. আব্দুস সালাম এবং অনুষ্ঠানের উদ্বোধন করেন হেডে ক্রিয়েটিভ গ্রুপ এর প্রতিষ্ঠাতা খালেদ হোসেন পরাগ। বিশেষ মূহুর্তে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠান সার্থক করেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান।
তারুণ্যের অগ্রযাত্রা’র উদ্যোক্তা ও বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক জুবায়ের খান প্রিন্স এর সভাপতিত্বে এবং নির্বাহী সদস্য রোটা. আ. মান্নান ভূূঁইয়া, জেলা সমন্বয়ক ও অনলাইন পরিচালক মো. মেহেদী হাসান ম্যাকসিম এর পরিচালনায় আরও বক্তব্য রাখেন, আইডিইবি পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. সাইদুল ইসলাম খোকন, উত্তরণ সাহিত্য আসর’র প্রতিষ্ঠাতা সভাপতি আমলগীর কবির হৃদয়, খবর বাংলা সাহিত্য পরিষদ’র সাধারণ সম্পাদক যাযাবর জিয়া, সোনার বাংলা মা একাডেমি’র সাধারণ সম্পাদক মো. সুমন আলী। সাংগঠনিক বক্তব্য দেন তারুণ্যের অগ্রযাত্রা পাবনা জেলা শাখা’র সমন্বয়ক ও অনলাইন পরিচালক মোছা. শাম্মী আক্তার, জেলা সমন্বয়ক সোহেল রানা, আলামিন হোসেন, প্রবীণ সদস্য মো. শামসুদ্দিন, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ।

পাবনা জেলা ১৯২ তম জন্মোৎসবে ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব, মানবতা জাগ্রত সমাজ, চর বললামপুর ছাত্র কল্যাণ ট্রাস্ট, পাবনা ব্লাড ডোনেট ক্লাব, প্রদীপ ফাউন্ডেশন, নিরাপদ চিকিৎসা চাই, বর্ণমালা ফাউন্ডেশন, অঙ্কুর সমাজ সেবা সংঘ, বেপা, স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন, বন্ধু রক্ত দান পরিবার, নদিপ ফাউন্ডেশন, নিরাপদ চিকিৎসা চাই, পরিবেশ আন্দোলন মঞ্চসহ ৩০ টি সামাজিক সংগঠন তাদের মতামত প্রকাশ করেন।
অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলাওয়াত তর্জমা পাঠ করেন এবং অনুষ্ঠান শেষে মোনাজাত করান তারুণ্যের অগ্রযাত্রার জেলা সদস্য ও ইসলামি শিক্ষক মো. জাহাঙ্গির হোসেন। পাবনা জেলার সামগ্রিক বিষয় নিয়ে এবং সামাজিক অবক্ষয় তুলে ধরে কবিতা আবৃত্তি করে শিশু সদস্য জারা হোসাইন।
আলোচনা শেষে কেক কেটে পাবনা জেলা’র ১৯২ তম জন্মোৎসব পালন করা হয়। এরপর শহরের বিভিন্ন সড়কে অসহায়দের মাঝে খাবার বিতরণ করে তারুণ্যের অগ্রযাত্রার সৈনিকরা।
এসময় সংগঠনের জেলা সমন্বয়ক শুভ মজুমদার, আসাদ খান, হোসনে আরা পারভিন, কাউসার সরদার, নিরব খান জিয়া, জিসান হোসেন, আবু বকর সিদ্দিক, সদর উপজেলা সমন্বয়ক দেলোয়ার হোসেন শুভ, সাঈদ হোসেন শুভ, আনাস শেখ, আমজাদ হোসেন, রাব্বি, জাকির, নাইস, তানপুরা মিডিয়ার শিপন ইসলাম পাবনার বিভিন্ন সংগঠনের আরো অনেকে উপস্থিত ছিলেন।

Check Also

রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল

এ.এস.লিমন,রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধি: তাং: ১৭-০৯-২১ইং। বাংলাদেশ পুলিশ বিভাগের সহযোগিতায় এবং কুড়িগ্রাম জেলা পুলিশ বিভাগের উদ্যোগে ঘর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *