দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কর্তব্যরত গার্ডের নিকট সমাজসেবা অফিসার লাঞ্ছিত

 

 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:মোঃ রেজওয়ান আলী-পঞ্চগড় থেকে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে যাত্রা করার সময় সেতাবগঞ্জ রেল স্টেশন থেকে বিরামপুর আসার পথে ২০শে (অক্টোবর) ট্রেনের কর্তব্যরত ওয়ার্কিং গার্ড কর্তৃক দিনাজপুর বিরামপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রাজুল ইসলামকে মানসিক ও শারীরিকভাবে লাঞ্ছিত অভিযোগ ওঠেছে।

এমন ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষোভ প্রকাশ করে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। তথ্য মতে জানা যে ,দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায় কর্মরত সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম ছুটি শেষে অদ্য মঙ্গলবার জেলার বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ রেল স্টেশন থেকে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেন যোগে বিরামপুর নিজ চাকুরির কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে রওনা হন।

সেতাবগঞ্জ স্টেশনে টিকিট কাটার সূ-ব্যবস্থা না থাকায় সেখানে টিকেট কাটতে পারেননি সমাজসেবা অফিসার।
টিকেট নেই কর্তব্যের তাগিদে কর্মস্হলে যেতেই হবে মর্মে উক্ত ট্রেনে ওঠে পড়েন।

এমতাবস্থায় ট্রেনের মধ্যে ওয়ার্কিং গার্ড মোঃ সুমন ও আব্দুস সামাদ টিকেট দেখতে চাইলে তিনি বলেন টিকেট না থাকায় নিয়ম অনুসারে ভাড়ার টাকা দিয়ে টিকেট কেটে দেওয়ায় কথা বলেন। কিন্তু গার্ড টিকিট দিতে রাজি না হয়ে,শুধু ভাড়ার টাকার জন্য চাপ সৃষ্টি করেন এক পর্যায় তাদের মধ্যে তর্কবিতর্ক আরম্ভ হয়।
এক পর্যায় গার্ড সুমন তার হাত তুলেন এবং তাকে কিল-ঘুষি মেরে লাঞ্ছিত করতে থাকেন।
এভাবে চলমান ট্রেনটি বেলা ১১ টা ৫৮ মিনিট সময়ে বিরামপুর স্টেশনে পৌঁছালে গার্ড তাকে ধাক্কা মারতে মারতে অকথ্য ভাষায় গালিগালাজ করতঃ অবস্থায় ট্রেনের দরজার নিকট এনে নামার সময় স্বজরে ধাক্কা মারেন। বিরামপুর রেল স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টারের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে বিরামপুর অফিসার্স ক্লাব তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এবং একজন সরকারি কর্মকর্তার গায়ে হাত দেওয়াই ও লাঞ্ছিত করায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Check Also

শুভেচ্ছায় সিক্ত ন্যান্সি-মেহেদী দম্পতি

ডেস্ক: গীতিকবি মহসীন মেহেদীর সঙ্গে ঘর বেঁধে নতুন জীবন শুরু করেছেন সংগীত তারকা নাজমুন মুনিরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *