কোভিট-১৯,করোনা ভাইরাস সংক্রমণে বিদ্যুৎ বিল না দেওয়ায় লাইন বিছিন্ন জনসাধারণ বিপাকে

 

 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি মোঃ রেজওয়ান আলী-দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২,বকেয়া বিল দিতে না পারায় বিদ্যুৎ লাইন বিছিন্ন করায় জনসাধারণ বিপাকে।
তথ্য মতে জানা যায় যে,অদ্য ২৫শে (অক্টোবর) উপজেলার ৪নং দিওড় ইউনিয়নে ৩নং ওয়ার্ডে আঠারো জানি গ্রাম সহ পার্শ্ববর্তী পাড়া মহল্লায় বিদ্যুৎের বিল বকেয়া পড়ায় লাইন বিছিন্ন করা হয়েছে।
এমতাবস্থায় জানা যায় যে,দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২,লাইন বিছিন্ন করার ১-২ ঘন্টার মধ্যে গ্রাহকগণ বিল পরিশোধ করেন। এরপর তাদের কে আরও অতিরিক্ত জরিমানা ৬০০ শত টাকা দিতে হয়।
এ বিষয়ে জনসাধারণের নিকট জানতে চাইলে তারা বলেন কোভিট-১৯,করোনা ভাইরাস সংক্রমণে বিদ্যুৎের বিল বকেয়া পড়ে যায়। কিন্তু এলাকায় কোন প্রকার মাইকিং ছাড়াই সময় না দিয়েই লাইন বিছিন্ন করা হয়েছে। তাৎক্ষণিক ভাবে বকেয়া বিল পরিশোধ করার পরও অতিরিক্ত ৬০০ শত টাকা দিতে হয়।
তারা আরও বলেন পূনরায় বিদ্যুৎের লাইন সংযোগ দেওয়ার অতিরিক্ত জরিমানা দেওয়ার পরও ৪-৫ ঘন্টা সময় অতিবাহিত হয়েছে এর জরিমামা দেবে কে? এমনি প্রশ্ন গ্রাহকদের। অথচ পল্লী বিদ্যুৎে লাইন বিছিন্ন কারী দল বলেন তাড়াতাড়ি পল্লী বিদ্যুৎ সমিতি অফিস বরাবর বকেয়া বিল দিন তবে আর লাইন বিছিন্ন করা হবেনা কিন্তু এরপরও লাইন সংযোগ বিছিন্ন করা হয় ও অতিরিক্ত ৬০০ শত টাকা গ্রহণ করে থাকেন মর্মে ভূক্ত ভোগীরা জানান।
তারা আরও বলেন আমরা কোন দেশে বাস করি যেখানে আইনের কোন প্রকার তোয়াক্কা না করে পল্লী বিদ্যুৎ সমিতি আমাদের উপর নিপিড়ন চালিয়ে যাচ্ছেন দেখার কেহ নেই। নিয়মিত বিল এতদিন আমরা দিয়ে এসেছি কিন্তু করোনার কারনে কিছুটা বিলম্ব হয়েছে। মাসের পর মাস তো আমরা বিল বকেয়া রাখি নাই তবে ২-৩ মাসের বিল মাত্র ১ হাজার থেকে ২ হাজার টাকা মাত্র বকেয়ায় জনগণ আমরা যাব কথায়।
এ বিষয়ে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২,এর জেনারেল ম্যানেজারের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন লাইন বিছিন্ন করা হবে এতে কেহ কোন প্রকার ছাড় পাবে না বলে জানান।
এ বিষয়ে স্হানীয় প্রশাসন বিশেষ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণের সূ-দৃষ্টি কামনা করেছেন।

Check Also

প্রধান মন্ত্রীর প্রদত্ত গাবতলীতে শ্রমিকদের মাঝে নগদঅর্থ বিতরণ করলেন রবিন খান

আল আমিন মন্ডল (বগুড়া) ঃ ১৩জুলাই২১ মঙ্গলবার বগুড়ার গাবতলী পাইলট হাইস্কুল কক্ষে করোনা ভাইরাসে কর্মহীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *