সরকারী খাস জমি দখল করল বিএনপির নেতা!

 

রৌমারী( কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা হাটবাজারের জায়গা জবরদখল করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ভাবে প্রভাবশালী শফিয়ার রহমান নামের এক ব্যবসায়ী অবৈধভাবে দখল করা ওই জায়গায় নানাধরনের পণ্যসামগ্রী জড়ো করে রাখে। এর ফলে অর্ধশতাধিক ভাসমান ক্ষুদ্র দোকানির ব্যবসা বন্ধ হয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে তারা।

হাটবাজারের সরকারি ওই জায়গা দখলমুক্ত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন জানানো হয়েছে।

আজ বুধবার  সরেজমিনে দেখা গেছে, বাজারের পশ্চিমপাশে ভাসমান দোকানিদের ছাপড়া ঘর দখল করে সেখানে নানাধরনের পণ্যসামগ্রী জড়ো করে রাখা হয়েছে। ভাসমান দোকানি সলিমুল্লাহ অভিযোগ করে বলেন, দীর্ঘ ১০ বছর ধরে বাজারে চটি বিছিয়ে কাঁচা তরকারি বেচতাম। সেই জায়গা দখল হওয়ায় আমার ব্যবসা বন্ধ প্রায় এক সাপ্তাহ ধরে। আয়রোজগার বন্ধ থাকায় বাড়িতে আমার স্ত্রী-সন্তানরা খেয়ে না খেয়ে কষ্টে দিন পার করছে।

হাটবাজারের কাঁচামাল দোকানি ছক্কু মিয়া বলেন, ১০ দিন থিকা দোকান করতে পারছি না। আয়রোজগার বন্ধ থাকায় ধারকর্জ করে স্ত্রী-সন্তানদের নিয়ে আছি। মোখলেছুর রহমান, ওয়াহেদুর রহমান ও বদিউজ্জামান অভিযোগ করেন, অবৈধ ভাবে দখল হওয়ার কারনে বাজারের কাঁচাপন্য শাকসবজি ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিক্রি হচ্ছে রাস্তায় বসে।

হাটবাজারের ইজারাদার সোহেল রানা অভিযোগ করেন, শফিয়ার রহমান নামের এক প্রভাবশালী সরকারি জায়গা দখল করে রেখেছে। এতে অনেক ক্ষুদ্র ব্যবসায়ীর ব্যবসা বন্ধ হয়ে গেছে। হাটুরেদের যাতায়াতেও দুর্ভোগ হচ্ছে। এলাকাবাসী ওই অবৈধ দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে অভিযুক্ত শফিয়ার রহমান বলেন, ওই জায়গা আমার ক্রয়কৃত সম্পদ। যা ভাড়ায় দোকানিদের ব্যবসা করতে দেওয়া হয়েছিল। এখন আমার জায়গা আমি দখল করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান বলেন, সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

পটিয়া পৌরসভা জাতীয় শ্রমিকলীগ প্রধানমন্ত্রীর কারাবন্ধি দিবস পালন ………………..

 সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামে পটিয়া পৌরসভা জাতীয় শ্রমিকলীগের উদ্দেগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *