রৌমারীতে তিনটি ইউনিয়নে নির্বাচনের তফশিল ঘোষণা

বেলাল হোসেন রৌমারী(কুড়িগ্রাম)প্রতিনিধি

 

কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার ১নং দাঁতভাঙ্গা ইউনিয়ন (২ আগষ্ট),৩নং বন্দবেড় ইউনিয়ন (২৮ আগষ্ট) ও ৬নং চরশৌলমারী ইউনিয়ন (২৭ আগষ্ট) এ মেয়াদ শেষ হয়ে যায়।  উপজেলায় মোট ৬টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

উক্ত ইউনিয়ন ৩টি হচ্ছে ১নং দাঁতভাঙ্গা, ৩নং বন্দবেড় ও ৬নং চরশৌলমারী ইউনিয়ন পরিষদ। মঙ্গলবার (৩ নভেম্বর) এ তফশিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ নভেম্বর, রির্টানিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর এবং ভোট গ্রহনের তারিখ ১০ ডিসেম্বর।

তফসিল ঘোষনা পত্রে বলা হয়েছে, উল্লেখিত সময় সূচী অনুযায়ী বিধি ১৫ অনুসারে মনোনয়পত্র গ্রহণ বা বাতিল আদেশের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ তারিখ ২০ নভেম্বর, দায়েরকৃত আপিল ২২ নভেম্বর ২০২০ ইং তারিখের মধ্যে নিষ্পত্তি করতে হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর এবং ২৪ নভেম্বর ২০২০ তারিখে প্রতীক বরাদ্দের কার্যক্রম সম্পন্ন করতে হবে। মনোনয়ন ও প্রার্থীতা বিষয়ক অন্যান্য কার্যক্রম উল্লেখিত সময় সূচীর সাথে সমন্বয় করে সম্পন্ন করতে হবে।

বর্ণিত তফশিল অনুসারে ইউনিয়ন পরিষদের নির্বাচন ১০ ডিসেম্বর সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণের কাজ চলবে।
পত্রে আরো উল্লেখ রয়েছে, চেয়ারম্যান পদে নিবন্ধিত রাজনৈতিক দল কর্তৃক প্রার্থী মনোনয়নের সুবিধার্থে সময়সূচীর বিজ্ঞপ্তি প্রচারের পর পর নিবন্ধিত সকল রাজনৈতিক দলকে অবহিত করতে হবে।

Check Also

বাগেরহাটে মোরেলগঞ্জ সদর ও খাউলিয়া ইউনিয়ন সীমান্তবর্তী জনগুরুত্বপূর্ণ ব্রীজটি ঝুঁকিপূর্ণ

  এস.এম. সাইফুল ইসলাম কবির :বাগেরহাটের মোরেলগঞ্জ সদর ও খাউলিয়া ইউনিয়নের সীমান্তবর্তী ব্রীজের সংযোগ স্ল্যব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *