৭২ ঘণ্টার মধ্যে নুর-মামুনদের গ্রেপ্তার চান ঢাবির সেই ছাত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলা দায়েরের দেড় মাস পার হলেও আসামিদের কেউ গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী সেই ছাত্রী। আসামিদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না হলে আবারো নতুন কর্মসূচিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সংবাদ সম্মেলনে এ সব কথা জানান ওই ছাত্রী।

তিনি বলেন, আমার মামলার প্রায় দেড় মাস হয়ে গেছে। বিভিন্ন কর্মসূচি পালন করেও সকল আসামিকে গ্রেপ্তার করা হয়নি। আজকে আমি সংবাদ সম্মেলন ডেকেছি দু’টি কথা বলতে। রাজু ভাস্কর্যে আমার যে কর্মসূচি ছিল, সেটা সমাপ্তি ঘোষণা করছি। তবে আগামী ৭২ ঘণ্টার মধ্যে হাসান আল মামুন ও নুরুল হক নুরসহ বাকী আসামিদের গ্রেপ্তার না করা হলে পরবর্তীতে আমি নতুন কর্মসূচিতে যাব। এ সময় ধর্ষণের ঘটনায় এখন পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো তদন্ত কমিটি না হওয়ায় দুঃখ প্রকাশ করেন তিনি।

এর আগে আসামিদের গ্রেপ্তারের দাবিতে গত ৮ অক্টোবর রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেন ওই ছাত্রী। এরমধ্যে কয়েকবার অসুস্থ হয়ে সেখানে এক সপ্তাহেরও বেশি সময় অবস্থান কর্মসূচির পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। বৃহস্পতির সুস্থ হয়ে রাজু ভাস্কর্যে এসে সংবাদ সম্মেলন করে ওই কর্মসূচি থেকে সরে আসলেন ভুক্তভোগী ছাত্রী।

Check Also

দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশ দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী

মহামারি করোনাভাইরাসের প্রকোপ কমে আসায় দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *