শেখ রাসেল জাতীয় উদ্যানে উন্নয়ন কাজে বাঁধা প্রদান নারীদের বিরুদ্ধে মানববন্ধন

রেজওয়ান আলী,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-দিনাজপুরে উপজেলা বিরামপুর,নবাবগঞ্জ, হাকীমপুর, ঘোড়াঘাট চার উপজেলা সমন্বয়ে শেখ রাসেল জাতীয় উদ্যানে উন্নয়ন কাজে বাঁধা প্রদান নারীদের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকার জনসাধারণ।

তথ্য মতে জানা যায় যে,১২ই (নভেম্বর) ২০২০ইং তারিখ বেলা ১১;০০ ঘটিকার সময় হঠাও ভূমিদসূ,বাঁচাও শেখ রাসেল জাতীয় উদ্যান,এর উদ্যোগে চার উপজেলা জনগণের সমন্বয়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। শেখ রাসেল জাতীয় উদ্যানের উন্নয়ন কাজ করা কালীন সময়ে
এলাকার ভূমি খেঁকো কূ-চক্রি মহল কাজে বাঁধা প্রদান করতে আসে। তারা বলেন এই জমি গুলো আমাদের,আমরা বহুদিন যাবৎ উক্ত জমি খেয়ে আসছি। এ বিষয়ে তারা স্হানীয় প্রশাসন কে অবগত করার পর পরেই মানববন্ধন কর্মসূচী পালন করেন।

রাসেল জাতীয় উদ্যানের অন্তর্ভুক্ত অনেক জমি পাশ্ববর্তী এলাকার জনসাধারণ দখল করে আসছেন। রাসেল জাতীয় উদ্যান হওয়ার পরও তারা সেই জমি গুলো দখল ছাড়েন না। এ বিষয়ে স্হানীয় প্রশাসন বহুবার উক্ত উদ্যানের জমি উদ্ধারের চেষ্টা করেন।
কিন্তু তারা কোন প্রকার কর্ণপাত না করে তাদের ইচ্ছে মতো জমি গুলো দখলে রেখেছেন। উক্ত মানববন্ধনে রাসেল জাতীয় উদ্যান উন্নয়ন কমিটি নেতারা বলেন অনতিবিলম্বে জাতীয় উদ্যানের দখলকৃত সকল জায়গা ছেড়ে দিতে হবে আর তা না হলে আগামী শুক্রবারের মধ্যে এলাকার সকল জনগণের সমন্বয়ে লংমার্চ করা হবে।
মানববন্ধন শেষে সকলের সমন্বয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্বারক লিপি প্রদান করা হয়। এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন্নাহার বেগমের নিকট জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমি জানলাম উর্ধত্বন কৃত পক্ষ বরাবর অবগত করতঃ নির্দেশ মোতাবেক ব্যবস্হা গ্রহণ করা হবে।

Check Also

পাকেরহাট সরকারী কলেজে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাট সরকারী কলেজে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *