জামালপুরে নিয়োগবিধি সংশোধনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি শুরু

জামালপুর প্রতিনিধি : নিয়োগবিধি সংশোধন করে ১১, ১২ ও ১৩তম গ্রেডের দাবিতে জামালপুর জেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা ২৬ নভেম্বর থেকে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি শুরু করেছে। জামালপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে।
জামালপুর সদর উপজেলা শাখা স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শক অ্যাসোসিয়েশন আয়োজিত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন দাবি বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক স্বাস্থ্য পরিদর্শক দিলরুবা বেগম। এতে বক্তব্য রাখেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. সিরাজুল ইসলাম, মো. মনিরুজ্জামান ও মমতাজ বেগম, অ্যাসোসিয়েশনের সদর উপজেলা শাখার সভাপতি স্বাস্থ্য সহকারী বিপুল আহমেদ ও সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, আব্দুন নূর সুমন ও মো. শফিকুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, সারাদেশের স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা টিকাদান কর্মসূচিসহ সরকারের স্বাস্থ্যসেবায় অনেক অবদান রেখে চলেছেন। স্বাস্থ্য সহকারীদের অবদানের জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিন হিরো সম্মানে ভূষিত হয়েছেন। তাই ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর প্রধানমন্ত্রীর ঘোষণার বাস্তবায়ন করে নিয়োগবিধি সংশোধন করে অবিলম্বে স্বাস্থ্য পরিদর্শকদের ১১তম, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১২তম এবং স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড প্রদানের দাবি জানান তারা। একই সাথে প্রাণিসম্পদ বিভাগের স্বাস্থ্যকর্মীরা টেকনিক্যাল কর্মচারী হিসেবে সুবিধা পেলেও মানুষের স্বাস্থ্যসেবায় নিয়োজিত থেকে দেশের অবদান রাখলেও স্বাস্থ্যকর্মীদের টেকনিক্যাল কর্মচারী হিসেবে স্বীকৃতি না দেওয়ারও ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।
অবস্থান কর্মসূচিতে স্বাস্থ্যকর্মীরা বঙ্গবন্ধুর জন্মকাল, দাবি মোদের টেকনিক্যাল। ভ্যাকসিন হিরো শেখ হাসিনা, আমরা তোমার ভ্যাকসিন সেনা। শিক্ষার চেয়ে স্বাস্থ্য বড়, করোনা মোদের বুঝিয়ে দিল। ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান লেখা সম্বলিত ফেস্টুন প্রদর্শন করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ কর্মসূচি চলমান থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।

Check Also

রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল

এ.এস.লিমন,রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধি: তাং: ১৭-০৯-২১ইং। বাংলাদেশ পুলিশ বিভাগের সহযোগিতায় এবং কুড়িগ্রাম জেলা পুলিশ বিভাগের উদ্যোগে ঘর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *