বিরামপুরে পাকা রাস্তার কাজের অনিয়ম দেখার দ্বায়িত্বে কে!

রেজওয়ান আলী,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-দিনাজপুর বিরামপুরে হিয়ারিং পড়ে থাকা রাস্তার কাজের অনিয়মের চিত্র অবলোকন করা যায়। বিরামপুর উপজেলার পলিপ্রয়োগ ইউনিয়নের ৩নং ওয়ার্ডে মামুনাবাদ হইতে  ভেটাই পর্যন্ত হিয়ারিং রাস্তাটি জনগণের যাতায়াতের উন্নয়নে অদ্য পিজ ডালায়ের এর কাজ চলছে। এ সময় স্বরজমিনে দেখা যায় ঠিকাদার সরকারি সিডিউল উপেক্ষা করে ১নং ইটের স্হলে ৩নং ইট দিয়ে রাস্তার কাজ সম্পন্ন করছেন। শাল্টি ইট গুলো ব্যবহারে ইটগুলো ধুঁলায় রুপ নেয়,এ বিষয়ে এলাকার জনসাধারণের নিকট জানতে চাইলে তারা বলেন দেশের উন্নয়নে সরকার এগিয়ে আসলেও কিছু অসাদু কর্মকর্তা রয়েছে যাদের দ্বারা এমন নিম্ন মানের কাজ হওয়াটায় শ্রেয়। তারা আরও বলেন বহুদিনের পড়ে থাকা রাস্তাটি এবারে সরকার উন্নত করার চিন্তা ভাবনা করলেও কেমন কাজ কি দ্রব্য সঠিক আছে কি না দেখার তো কেহ নাই। দূর্নীতি ধঁরার কেহ নাই,পূর্বের ইটের খোঁয়া যাহা দেওয়া ছিল তাহা ১ নং ইটের,এখন পর্যন্ত তার উপর দিয়ে চলাচল ফেরায় অনেক কষ্ট হয় খালি পায়ে তো হাঁটায় যায় না। আর বর্তমান ঠিকাদার মাঝে মধ্যে যে জায়গা গুলো ভেংগে গেছে সেগুলো ভরাট করছেন ৩নং শাল্টি ইট দিয়ে যাহা ডলার পর ধুঁলায় পরিনত হয়েছে,যার উপর পিজ ডালাই বৃথা অল্পদিনের মধ্যে রাস্তাটি খালখন্দকে পরিনিত হয়ে যাবে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল কালাম আজাদের নিকট জানতে চাইলে তিনি বলেন এমন ধঁরনের কাজ তো হওয়ার কথা নয়,আমি এক্ষুনি লোক পালটাচ্ছি বলে জানায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার কে জানালে বিষয়টি দেখা হচ্ছে। এমন রাস্তার বয়স কত দিন হতে পারে এমনই প্রশ্ন উর্ধত্বণ কতৃপক্ষের নিকট,বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূ-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

Check Also

পাকেরহাট সরকারী কলেজে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামা উপজেলার পাকেরহাট সরকারী কলেজে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *