যারা বঙ্গবন্ধু  ও মুক্তিযুদ্ধের ভাস্কর্য নিয়ে অপপ্রচার করে তাদের প্রতিহত করতে হবে :

এনামুল হক শামীম
শরীয়তপুর প্রতিনিধি:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবনের লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে তারই নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। ভবিষ্যৎ প্রজন্মকে এই ইতিহাস জানাতে দেশের বিভিন্ন স্থানে তাঁর ভাস্কর্য স্থাপন করতে হবে। কারণ “সোপার্জিত স্বাধীনতা, অপরাজেয় বাংলা, সংশপ্তক, জাগ্রত চৌরঙ্গী, সাবাস বাংলাদেশ, বিজয় ৭১” এসব ভাস্কর্য দেশ ও জাতির পরিচয় বহন করে। আর যারা বঙ্গবন্ধু  ও মুক্তিযুদ্ধের ভাস্কর্যে নিয়ে অপপ্রচার করে তাদের প্রতিহত করতে হবে। আওয়ামীলীগ জনগণকে সাথে নিয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ভাস্কর্যকে অতন্দ্র প্রহরীর মতো পাহারা দেবে। ইসলামের অপব্যাখ্যা দিয়ে যারা দেশের মধ্যে আবারও অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, ওইসব মৌলবাদীদের দেশের সব জায়গাতে প্রতিহত করা হবে।
শুক্রবকার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের ব্যবসায়ীদের ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ কালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ইউএনও তানভীর আল নাসীফ, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল হাকিম, আওয়ামীলীগ নেতা জহির সিকদার, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি ফজলুল হক মাল, বাদশা শেখ, ঘড়িষার ডিঙ্গামানিক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন খান, ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান, পৌর মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, যুগ্ম সাধারন সম্পাদক শহিদুল ইসলাম সিকদার, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম ভিপি চুন্নু প্রমূখ। এসময় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ২৯ জন ব্যবসায়ীকে প্রত্যেকে নগদ ১৬ করে টাকা ও ২ বান্ডিল করে ঢেউটিন প্রদান করেন উপমন্ত্রী।
এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সব সময় দেশ ও জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। একটি ধর্মান্ধ গোষ্ঠী বিএনপি-জামায়াতের ইন্ধনে অপব্যাখ্যা দিয়ে ধর্মভীরু মানুষের অনুভূতিকে উসকে দেয়ার ষড়যন্ত্র করছে। যারা এদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, জাতির পিতাকে বিশ্বাস করে না, তারাই বারবার দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়। কিন্তু তারা সফল হবে না। সকল ষড়যন্ত্রের জাল ভেদ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ এগিয়ে যাবেই।
এর আগে উপমন্ত্রী নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা প্রকল্প এবং চরআত্রা ও নওপাড়ায় ড্রেজিং প্রকল্প পরিদর্শন করেন।

Check Also

আগামীকাল ২৪ সেপ্টেম্বর জেবেল রহমান গানির ৪৯তম জন্মবার্ষিকী

NAP News 23-09-2021   আগামীকাল ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *