ভাসানচরে পৌঁছে রোহিঙ্গাদের স্বস্তি প্রকাশ

ঢাকা: কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্প থেকে রওনা দিয়ে নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে রোহিঙ্গাদের প্রথম দল।শুক্রবার দুপুরের পর ১ হাজার ৬৪২ রোহিঙ্গাকে বরণ করেছে ভাসানচর।

সেখানে পৌঁছলে করোনার কারণে সবার শরীরের তাপমাত্রা মাপা হয়। এরপর হাত ধুয়ে জেটি থেকে গাড়িতে করে তাদের আবাসস্থলে দিকে নিয়ে যাওয়া হয়।ভাসানচরে পৌঁছে অনেক রোহিঙ্গা স্বস্তি প্রকাশ করেছেন।ভাসানচরে রোহিঙ্গাদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে রোহিঙ্গাদের বহনকারী প্রথম জাহাজটি চট্টগ্রাম ছেড়ে যায়। সকাল ৯টা থেকে রোহিঙ্গাদের জাহাজে তোলার কার্যক্রম শুরু হয়।

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের যাত্রাকে আনন্দময় করে তুলতে সরকারের পক্ষ থেকে কক্সবাজারের উখিয়ায় আয়োজন করা হয় চট্টগ্রামের ঐতিহ্যবাহী এই মেজবানের।

তারও আগে কক্সবাজারের উখিয়া থেকে নোয়াখালীর ভাসানচরে নিতে এসব রোহিঙ্গাদের ২০টি বাসে চট্টগ্রামে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে তাদের  রাখা হয় বাংলাদেশ নৌবাহিনী রেডি রেসপন্স বাথ ও বিএএফ শাহীন কলেজ মাঠে অস্থায়ী ‘ট্রান্সজিট ক্যাম্পে’।

Check Also

শ্রমিকদের জন্য রোববার দুপুর পর্যন্ত চলবে বাস ও লঞ্চ

গার্মেন্টসহ কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *