প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের রেজিস্ট্রেশন অবৈধভাবে ব্যবহার করে কাউন্সিলের নামে প্রতারনা

অদ্য ৫ ডিসেম্বর, ২০২০ বিএমএ অডিটোরিযামে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ, রেজি-এস ১২০৪৮-এর কেন্দ্রীয় কমিটির কাউন্সিল আহ্বান করে একটা গ্রুপ।

খোজ নিয়ে জানা যায়, আনিসুর রহমান নামে এক শিক্ষক ভূয়া সভাপতি সেজে এই কাউন্সিল ডেকেছিল। পুলিশি বাধায় কাউন্সিল বন্ধ হয়ে যায়। বিএমএ ভবনের এক কর্মকর্তা জানান অনুমতি না থাকায় তাদের এ কাউন্সিল পন্ড হয়ে যায়।

বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ, রেজি-এস ১২০৪৮ নামের এই সংগঠনটি  দেশের প্রথম প্রাথমিক সহকারী শিক্ষকদের সংগঠন।

দি সোসাইটিজ রেজিস্ট্রেশন এ্যাক্ট-১৮৬০ এর ২১ নং আইন অনুসারে উক্ত সংগঠনের সভাপতি হিসাবে এখন পর্যন্ত বহাল আছেন শাহিনুর আল-আমীন। সংগঠনের শুরু থেকেই তিনি এই সংগঠনের নেতৃত্বে রয়েছেন। জয়েন্ট স্টোকের রেজিস্ট্রেশন, ডিপার্টমেন্টাাল অনুমতি এবং এন এস আই এর অনাপত্তি সকল কিছুই শাহিনুর আল-আমীনের নামে।

কিন্তু ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য কিছু সংখ্যক বিচ্ছিন্নতাবাদীরা এ করোনা কালীন দু:সময়েও তোপখানা রোডস্থ বিএমএ অডিটোরিয়ামে কাউন্সিল করার জন্য সভা ডেকেছিল যা অবৈধ, অসাংগঠনিক ও আইন বহির্ভূত।

এ বিষয়ে আনিসুর রহমান বলেন, “শাহিনুর আল-আমীনকে বহিস্কার করা হয়েছে।” শাহিনুর আল-আমীনকে ফোন করে জানা যায় গঠনতন্ত্র বলে সভাপতিকে বহিস্কার করা যায় না, সভাপতি সংগঠন বহির্ভূত  কাজ করলে তার বিরুদ্ধে অনাস্তা প্রস্তাব আনা যেতে পারে। সারাদেশ থেকে আগত শিক্ষকদের নিকট থেকে ২০০টাকা চাদা নিয়ে কাউন্সিলের নামে শিক্ষকদের হয়রানি ও প্রতারণা করেন এই অবৈধ নেতা।

নাম না প্রকাশের শর্তে এক শিক্ষক বলেন, তারা অনুমতি না নিয়ে ইতিপূর্ব্ওে আন্দোলনের ডাক দিয়েছিলেন এবং নিরীহ শিক্ষকদের ঢাকায় এনে পুলিশি হয়রানী করেছেন।

Check Also

আগামীকাল ২৪ সেপ্টেম্বর জেবেল রহমান গানির ৪৯তম জন্মবার্ষিকী

NAP News 23-09-2021   আগামীকাল ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *