একদলীয়বাকশালী শাসন সংবিধানের মৌলিক ধারনা ও রাষ্ট্রের “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ” ঘোষণার পরিপন্থী

বাকশালের হাত থেকে মুক্তি চাই
…….. নাগরিক পরিষদ আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন

আজ ৬ ডিসেম্বর ২০২০ শনিবার নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন এক বিবৃতিতে বলেন, “গত ৩ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাব্রে সম্মুখে নাগরিক পরিষদের আহ্বানে মুক্ত সংবাদ সম্মেলনের ডাক দিলে পুলিশ সভা-সমাবেশ করতে ডিএমপি’র নিষেধাজ্ঞার দোহাই দিয়ে বাধা প্রদান করে। অথচ ঐ দিন সমাজতান্ত্রিক কৃষক ফ্রন্ট ও সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ফ্রন্টকে মানববন্ধন ও মিছিল করতে সহযোগিতা করে। পরদিন থেকে সরকার দলীয় যুব সংগঠন যুবলীগ রাজপথে মিছিল সমাবেশ এমনকি মশাল মিছিল বাহির করে। এমন বাকশালী আচরণে আমরা সংক্ষুব্ধ।”

তিনি বলেন, “শান্তিপূর্ণ সংবাদ সম্মেলন করতে বাধা দেয়া আর রাতের বেলা মশাল মিছিল, মোটর বাইক মিছিল, প্যান্ট-শার্ট পরিহিত ‘কৃষক’ মিছিল হয়। এমন বাকশালের হাত থেকে জাতি মুক্তি চায়। একদলীয় বাকশালী শাসন সংবিধানের মৌলিক ধারনা ও রাষ্ট্রের “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ” ঘোষণার পরিপন্থী।”

তিনি আরও বলেন, “ডিএমপির ঘোষণা ও নিষেধাজ্ঞা কোন নির্দিষ্ট সংগঠনের জন্য প্রযোজ্য আর সরকারী দল ও তাদের বন্ধুদের জন্য প্রযোজ্য নহে এমন একচোখা নীতিতে চললে পুলিশ বাহিনী দলীয় ক্যাডারে পরিণত হবে। দেশে একদলীয় দুঃশাসন দীর্ঘস্থায়ী হলে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান আপামর জনগণের না হয়ে দলীয় প্রতিষ্ঠানে পরিণত হবে। বাকশালের হাত থেকে আমরা মুক্তি চাই।”

Check Also

রৌমারীতে অবৈধ বালু উত্তোলন ।। আদালত স্বপ্রণোদিত হয়ে ৪২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি।। 

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ রৌমারী উপজেলায় ব্রম্মপুত্র নদের কিনার থেকে একটি শক্তিশালী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে  ড্রেজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *