বই বেচে সিনেমা বানাবো

ক্রাউড ফান্ডিংও করবো না। প্রডিউসারের দ্বারে দ্বারেও ঘুরবো না। নিজেকে কোনভাবেই ছোট করতে চাই না।  আমার জন্য আমার বাবা, মা, আত্নীয়স্বজন, বন্ধু বান্ধব কেউ হীনমন্যতায় ভুগবে এটা আমার কাম্য নয়। আমি বই বেচে সিনেমা বানাবো।
আমি আমার সর্ব শক্তিতে চেষ্টা করে যাবো নিজে উপার্জন করে তা দিয়ে ভালো মানের সামাজিক ছবি নির্মাণ করতে যেন ভালোটা সব সময় ভালো দিয়েই শেষ হয়।  আমার নিজের লেখা বই আমি রাস্তায় ফেরি করে বেড়াই এটা আমার অর্জন এবং নিঃসন্দেহে গর্বের বিষয়। এই কাজটা সম্মানজনক। দু-একটা বাজে মন্তব্য হয়ত মানুষ করেছে তবে বেশিরভাগ মানুষ আমাকে ভালো বেসেছে, আমার লেখা বইটাকে তারা সম্মানের সাথে গ্রহণ করেছে।
আমরা বলে থাকি যে,  Do Not Judge a Book By It’s Cover. ” কিন্তু বাস্তবে আমরা আসলে কাভার দেখেই অনেক বই মূল্যায়ন করি।  “নায়লা নাঈম দ্য কুইন অব কন্ট্রোভার্সি পার্ট ওয়ান” বই এর ক্ষেত্রেও এমন হয়েছে। নায়লা নাঈমের নাম দেখেই অনেকে অনেক কথা বলেছে। তবে আমি তাতে বিচলিত নই। কেননা যেখানে ভালোর দিকটা বেশী সেখানে নেতিবাচক কিছু নিয়ে মাথা ঘামানোর সময় কোথায়? আজকে হাতির ঝিল তো কালকে, টিস সি, পরশু আবার ধানমণ্ডি লেক কিংবা অন্য জায়গা। হয়ত বইটি নিয়ে আমি দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত পর্যন্ত ছুটে যাবো। আমার সে ইচ্ছা শক্তি আছে বাকিটা পরিস্থিতির উপর নির্ভর করে।
সিনেমার বাজেট কবে জোগাড় হবে সেটা বলা কঠিন তবে আমার একটা ডেডলাইন অবশ্যই আছে। কিছু কিছু কাজ ইতমধ্যে শুরু করেছিলাম। বেশ কয়েকজন আমার সিনেমার টিমে যুক্তও হয়েছে এর মধ্যে। আমার বিশ্বাস তারাও সঠিক সময় না আসা পর্যন্ত ধৈর্য্য ধরে অপেক্ষা করবে। নিশ্চয়ই কষ্টের পর আছে অনন্ত প্রশান্তি, জাগতিক  না হলেও আত্নিক।

Check Also

আগামীকাল ২৪ সেপ্টেম্বর জেবেল রহমান গানির ৪৯তম জন্মবার্ষিকী

NAP News 23-09-2021   আগামীকাল ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *