আসন্ন বাহাদুরপুর ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থী ছাত্রলীগ নেতা এনামুল হক মুকুলের গনসংযোগ এবং মাস্ক বিতরন

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: কোভিড-১৯,মহামারী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারি নির্দেশনার দ্বিতীয় অধ্যায়ের কার্যক্রমে সরকারের পাশাপাশি ব্যাক্তি বিশেষ,সামাজিক সংগঠন এবং রাজনৈতিক সংগঠনগুলো স্বাস্থ্য প্রতিরক্ষায় বিভিন্ন স্বাস্থ্য উপকরন বিতরন করে চলেছেন। করোনা সংক্রমন মোকাবিলার এইক্ষনে সরকারের তৃণমুল পর্যায়ে মাঠ প্রশাসনের সবথেকে শক্তিশালী সংগঠন গ্রাম বাংলার মানুষের আইনের আশ্রয়স্থল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন আসন্ন প্রায়। স্বাস্থ্য উপকরন বিতরনের পাশাপাশি নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে ইচ্ছুক সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে গনসংযোগ শুরু করেছেন। এরমধ্যে ক্ষমতাসীন সরকার আ.লীগ তার দলীয় ইস্তেহারে বিদ্রোহী প্রার্থীর বিরোধীতা করে নৌকা প্রতীকে কাজ করবার জন্য মাঠ পর্যায়ে দলীয় সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। সে কারনে দলীয় মনোনয়ন পেতে ইচ্ছুক এবং সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যেই তাদের নিজ নিজ এলাকায় প্রকাশ্যে গনসংযোগ চালিয়ে যাচ্ছেন। ফলে ইউপি নির্বাচনকে ঘিরে প্রায় প্রতিটি এলাকা নির্বাচন সরব হয়ে উঠেছে।
দেশের দক্ষিন-পশ্চিম জেলা যশোরের শার্শা উপজেলায় এর ব্যাতিক্রম হয়নি। অত্র উপজেলার ১১ টি ইউনিয়ন ঘিরে চলছে নির্বাচনে জয়-পরাজয়ের হিসেব-নিকেশ। প্রার্থী’র মনোনয়ন ছিনিয়ে আনতে সম্ভাব্য প্রার্থীরা ইউনিয়নের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন, অসহায় মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন তারা।
এবার অত্র উপজেলার ৩ নং বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ এর নির্বাচনী হাওয়া এখন তুঙ্গে। প্রবীনদের পাশাপাশি নবীন প্রার্থীরাও এই ইউনিয়নের নির্বাচনী প্রতিদ্বন্ধিতায় নেমেছেন।
আগামী ইউপি নির্বাচনে ৩ নং বাহাদুরপুর ইউনিয়নে প্রতিদ্বন্ধিতায় অংশ গ্রহনকারী তরুন সমাজ সেবক মেসার্স রেহেনা ট্রেডার্সের স্বত্বাধীকারী,বাহাদুরপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ও শার্শা উপজেলা ছাত্রলীগ এর প্রচার সম্পাদক এনামুল হক মুকুল আজ মঙ্গলবার(৮ ডিসেম্বর) তার নিজ এলাকায় করোনা সংক্রমন প্রতিরোধ রক্ষায় প্রায় ৪ হাজার মাস্ক বিতরন এবং গনসংযোগ করেছেন। এরই মাধ্যমে তিনি সাধারন মানুষের কাছে তার প্রার্থীতার খবর জানাতে শুরু করেছেন।এতে করে নির্বাচনী হাওয়ায় সরব হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন।
প্রার্থীদের প্রচার-প্রচারণার পাশাপাশি চায়ের দোকানগুলোতেও শুরু হয়েছে নির্বাচনী আলাপ-আলোচনা। অনেকে আবার কষতে শুরু করেছেন চাওয়া-পাওয়ার হিসাব-নিকাশ। নির্বাচনী প্রচারণায় সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও।  অনেকেই আবার করোনা প্রতিরোধের সতর্কতামূলক মাইকিং প্রচার করেও প্রার্থিতার জানান দিচ্ছেন। তবে,সরেজমিনে মাঠ পরিদর্শনে দেখা গেছে,তরুন এই সমাজ সেবক ছাত্রলীগ নেতা এনামুলের দলীয় মনোনয়ন পাওয়া শুধু সময়ের ব্যাপার।
নির্বাচনের ব্যাপারে এনামুল হক মুকুল বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি নির্বাচনে অংশগ্রহণ করবো৷ নির্বাচনে জয়ী হলে এলাকার সাধারণ মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে উন্নয়নের লক্ষ্যে কাজ করবো৷
স্বাস্থ্য উপকরন বিতরন এবং গনসংযোগের সময় উপস্থিত ছিলেন,৮নং ওয়ার্ড আ.লীগ সভাপতি- মো: মশিয়ার রহমান,যুগ্ম-সাধারন সম্পাদক- আসাদুজ্জামান লিটন,যুবলীগ সভাপতি- আমীর হোসেন,সাধারন সম্পাদক- খায়রুল বিশ্বাস,যুবলীগ সদস্য-মহসীন হোসেন। ৪ নং ওয়ার্ড আ.লীগ সহ: সভাপতি-শহিদুল ইসলাম,৩নং সহ:সভাপতি-রিয়াজুল ইসলাম,২নং যুবলীগের যুগ্ম- সাধারন সম্পাদক-শফিকুল ইসলাম,মো: মিঠু, বাহাদুরপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা- মাসুম এবং রানা।

Check Also

আগামীকাল ২৪ সেপ্টেম্বর জেবেল রহমান গানির ৪৯তম জন্মবার্ষিকী

NAP News 23-09-2021   আগামীকাল ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *