ইউপি চেয়ারম্যান রনির বিরুদ্ধে গ্রেফতারি ওয়ারেন্ট জারি

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে গ্রেফতারি পরোয়ানার আসামি ইউপি চেয়ারম্যান সাইফুল হাসান রনি প্রকাশ্যে ঘুরছেন। রহস্যজনক কারণে পুলিশ তাকে ধরছে না। পুলিশের দাবি, রনি চেয়ারম্যানের নামে এখন পর্যন্ত কোনো গ্রেফতারি ওয়ারেন্ট কপি থানাতে আসেনি।

সাইফুল হাসান রনি সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মৃত মোসলেহ্ উদ্দিন নিজামের ছেলে।

মামলার বাদি ফৌজিয়া আক্তার পান্না বলেন, রনি চেয়ারম্যান ইট-ভাটার ব্যবসার জন্য তার কাছ থেকে ২০১৭ সালে ৫ লক্ষ টাকা নগদ দার নেয়। দুই-বছর পার হয়ে গেলও তার টাকা ফেরত দিচ্ছে না রনি চেয়ারম্যান। পরে পান্না ২০২০ সালের ১৬ ফেব্রুয়ারি তারিখে একটি মামলা দায়ের করেন। মামলার নং- সিআর-৫৩৯/২০ সদর কোর্ট। পান্না ভাবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠা সভাপতি শামছ উদ্দিন মিয়ার মেয়ে।

মামলার আইনজীবী সৈয়দ ফখরুল আলম নাহিদ বলেন, বাদী ফৌজিয়া আক্তার পান্না সিনিয়র জুডিশিয়াল সদর কোর্টে সাইফুল হাসান রনির বিরুদ্ধে একটি সিআর মামলা দায়ের করেন। দীর্ঘদিন মামলাটি তদন্ত শেষে আদালত গত ৪ নভেম্বর রনির বিরুদ্ধে গ্রেফতারি ওয়ারেন্ট জারি করে। আদালত বিষয়টি ফৌজদারি কার্য বিধির ৭৫ ধারা অনুযায়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন।

অভিযুক্ত সাইফুল হাসান রনির কাছ থেকে এবিষয়ে মতামত জানতে তাঁর মুঠোফোনে একাধিকবার কল করেও কথা বলা সম্ভব হয়নি। তবে রিং হয়েছে তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এইচএম কামরুজ্জামান বলেন,গ্রেফতারি পরোয়ানার আসামি প্রকাশ্যে ঘুরছে অথচ পুলিশ ধরছে না-এমনটি হওয়ার কথা নয়। যদি এমনটি হয়ে থাকে ভুক্তভোগীরা আমার কাছে অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

এবিষয় জানতে লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) আজিজুর রহমান মিয়াকে বেশ কয়েক বার মোবাইল করেও কথা বলা সম্ভব হয়নি। কল রিসিভ করেননি ওসি।

তবে (ওসি) তদন্ত মোসলেহ্ উদ্দিন বলেন, আদালত থেকে সাইফুল হাসান রনির নামে এখন পর্যন্ত কোনো গ্রেফতারি ওয়ারেন্ট কপি আসেনি।

Check Also

টেকনাফে পাহাড় ধসে ৫ ভাই-বোনের মৃত্যু

কক্সবাজারের টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত (২৮ জুলাই) দুইটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *