বাগেরহাটে বোলপুরে রাতের আঁধারে পুকুরে বিষপ্রয়োগে মাছ নিধন

 

শেখ সাইফুল ইসলাম কবির: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার ৭নং হোগলাপাশা ইউনিয়নের কিসমত বোলপুর গ্রামে রাতের আঁধারে পুকুরে বিষপ্রয়োগে মাছ নিধনের ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্থ মাছ ঘেরের মালিক মিরাজ হোসেন মিলুর অভিযোগ- পূর্ব শত্রæতার জেরে প্রতিপক্ষ ক্ষতি করার পাঁয়তারা চালিয়ে আসছে। এ বিষয়ে তিনি স্থানীয় মহিষপুরা পুলিশ ক্যাম্পে অভিযোগ করেছেন।

মিরাজ হোসেন মিলু পিরোজপুর জেলার সিআইপাড়া এলাকার বাসিন্দা। ব্যবসায়িক কারণে এবছরের জুলাই মাসে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার ৭নং হোগলাপাশা ইউনিয়নের কিসমত বোলপুর গ্রামে ৫ বিঘা জমিতে ৩০ লক্ষাধিক টাকা ব্যায়ে সমন্বিত মৎস্য খামারে মাছ ছাড়েন।

বিষয়টির তদন্ত চলছে বলে জানিয়েছেন মহিষপুরা পুলিশ ক্যাম্পের আইসি এস আই মো: নাসিম উদ্দিন। ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি জানান, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বৃহষ্পতিবার সকালে খামারে এসে দেখতে পাই পুকুরের মাছ মরে ভেসে উঠেছে ও রাতের আঁধারে এ ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করেন মালিক মিলু। তিনি বলেন, রাতে পানিতে বিষ প্রয়োগের কারনে এমনভাবে পানি লাল হয়ে মাছ মরে ভেসে উঠেছে বলে প্রাথমিকভাবে ধারনা করছি। ঘেরের কর্মচারী সজিব শেখ আমাকে খবর দিলে আমি ঘেরে এসে এই অবস্থা দেখতে পাই। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে ৭নং হোগলাপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল ইসলাম নান্না বলেন, আমাকে মাছের ঘেরের মালিক সকালে বিষয়টি জানানোর পরে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

Check Also

লক্ষ্মীপুরে কঠোরভাবে পালিত হচ্ছে ‘লকডাউন’

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে নতুন করে শুরু হওয়া লকডাউনের প্রথম দিন লক্ষ্মীপুরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *